সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এল ক্লাসিকোর আগে লা লিগায় রিয়াল সোসিয়েদাদ এর কাছে পয়েন্ট হারাল লিওনেল মেসির বার্সেলোনা

0

বং দুনিয়া স্পোর্টস ডেস্কঃ- আটকে গেল বার্সেলোনা। ঠিক এল ক্লাসিকোর আগের ম্যাচে পয়েন্ট নষ্ট করলো এরনেস্ত ভালভার্দের ছেলেরা। পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নেমেও যেন এরকম বোঝাপড়া হীন ফুটবল খেলবে বার্সেলোনার মত ফুটবল দল তা ভাবা যায় না, কিন্তু তাই হল। কিন্তু অপর দিকে দুর্দান্ত ফুটবল খেলল রিয়াল সোসিয়েদাদ। বার্সেলোনার কাছে কোন অংশেই দমে যায়নি রিয়াল সোসিয়েদাদের ছেলেরা, বরঞ্চ বলতে গেলে তারা বার্সেলোনার সুপারস্টারদের থেকে অনেক ভালো ফুটবল খেলেছে আজ।

খেলার শুরু থেকেই চাপ বাড়িয়ে রেখেছিল রিয়াল সোসিয়েদাদ। 12 মিনিটের মাথায় পেনাল্টি পায় রিয়াল সোসিয়েদাদ এবং পেনাল্টি থেকে রিয়াল সোসিয়েদাদের হয়ে গোল করেন মিকেল ওরযাবাল। কিন্তু বার্সেলোনা ছন্দে না থাকলে কি হবে, তাদের ফ্রন্ট থ্রির মধ্যে রয়েছে অসম্ভব ভালো বোঝাপড়া। বিরতির আগে 38 মিনিটের মাথায় বার্সার হয়ে সমতা ফেরান আন্তোনিও গ্রিজম্যান।

বিরতির পর ভালো শুরু করে বার্সেলোনা এবং 49 মিনিটের মাথায় বার্সেলোনাকে এগিয়ে দেন তাদের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আমরা জানি বার্সেলোনা কত ভালো পজিশনাল ফুটবল খেলে। কিন্তু এদিন বল পজিশন ছিল রিয়াল সোসিয়েদাদের বার্সেলোনার থেকে বেশি পুরো খেলায় 54% বল পজিশন ছিল রিয়াল সোসিয়েদাদের দখলে এবং তারা পাস ও খেলেছে বেশি। সুয়ারেজের গোল করার 13 মিনিট পর অর্থাৎ 62 মিনিটের মাথায় রিবাউন্ড থেকে গোল করে রিয়াল সোসিয়েদাদ কে খেলায় ফিরিয়ে আনেন আলেকজান্ডার ইজ্যাক।

এদিন জানি কোথাও একটা নিজেকে গুটিয়ে রাখলেন লিওনেল মেসি, হয়তো তিনদিন পর এল ক্লাসিকো তাই খুব একটা মরিয়া প্রচেষ্টা করতে দেখা যায়নি বার্সেলোনার ফুটবল জাদুকর কে। সিজনের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে আছেন আর্জেন্টাইন সুপারস্টার। সদ্য ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি এবং লা লিগায় গত ম্যাচে হ্যাটট্রিক করেছেন তিনি। আগামী বুধবার মরশুমের প্রথম এল ক্লাসিকোয় লিওনেল মেসির দিকে যে তাকিয়ে থাকবে ফুটবল বিশ্ব তা নিয়ে কোন সন্দেহ নেই। হয়তো পরের দিন কিছু স্পেশাল করার জন্যই আজ নিজেকে গুটিয়ে রাখলেন তিনি।

মন্তব্য
Loading...