সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাজারে আসছে লাভার নতুন ফোন ‘লাভা পালস’, থাকছে হার্টবিট এবং ব্লাড প্রেসার মাপার প্রযুক্তি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ যদি এমন প্রযুক্তি থাকে হাতের মধ্যে যা দিয়ে আপনি আপনার হার্টের বিট এবং ব্লাড প্রেসার মাপতে পারেন তাহলে কেমন হয় ! হ্যাঁ, এবার বাজারে লাভার এমন একটি ফোন লঞ্চ করতে চলেছে, যার সাহায্যে অনায়াসে আপনার হার্ট বিট এবং ব্লাড প্রেসার মাপতে পারবেন । দামে সস্তা এবং উন্নত প্রযুক্তিসহ লাভার এই নতুন ফোনের নাম ‘লাভা পালস’ ।

লাভা নতুন মোবাইল ‘লাভা পালস’ এ  এই প্রথম এমন একটি ফিচার যুক্ত করা হচ্ছে, যার মাধ্যমে হার্ট রেট এবং রক্তচাপ শরীরে কত রয়েছে তা জানা যাবে নিজের বাড়িতে বসেই। উল্লেখ্য একেবারে দেশীয় কোম্পানি ‘লাভা’র লাভা পালস বিশ্বের প্রথম ফোন যা হার্ট রেট সেন্সর এবং রক্তচাপ আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে আপনাকে জানিয়ে দেবে। এর জন্য ফোনের ‘pulse scanner’ এ আপনার আঙুলটি রাখতে হবে। এর পরে আপনি খুব অল্প সময়ের মধ্যেই আপনি জেনে যাবেন ফলাফল। ইচ্ছা করলে ফোনেও সেভ করে রাখা যাবে এই তথ্য এবং পরে চিকিত্‍সকের সঙ্গে পরামর্শের জন্যও দেখাতে পারবেন।

মানি কন্ট্রোল-এ প্রকাশিত সংবাদ অনুসারে লাভা কোম্পানি এই নতুন প্রযুক্তির ফোনটি সম্পর্কে জানিয়েছে, এই ‘লাভা পালস’ ফোনের সেন্সরের যথার্থতা একটি ইলেকট্রিক হার্ট রেট সেন্সর এবং একটি ডিজিটাল রক্তচাপ মনিটরের সাথে তুলনীয়। তবে লাভার এই ফোনটির দাম মাত্র ১,৫৯৯টাকা। কোম্পানির সাইটে যদিও এর দাম ১,৯৪৯টাকা দেওয়া রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক ‘লাভা পালস’ এর ফিচারস ।  লাভা ইন্টারন্যাশনালের কর্ণধার তেজিন্দর সিংহ বলেছিলেন যে প্রতি বছর হাজার হাজার মানুষ হৃদরোগের কারণে মারা যায়। যেখানে প্রাথমিক সনাক্তকরণ অনেক উপকারে আসবে ।

সংস্থা জানিয়েছে, এই লাভা পালসে রয়েছে ২.৪ ইঞ্চ ডিসপ্লে।ডুয়েল সিমের এই ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ১৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা সুপার ব্যাটারি মোডের সঙ্গে পাওয়া যায় ফোনটি ডুয়াল সিম সমর্থন করে। ফোনের স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে । এছাড়াও  ১০০ টি এসএমএস এবং ৫০০ টি পর্যন্ত ফোন নম্বর সংরক্ষণ করা যায়। ফোনের বডি কার্বনেট দিয়ে তৈরি। এই ফোনটি ইংরেজি, হিন্দি, তামিল, কন্নড়, গুজরাটি, পাঞ্জাবী সহ সাতটি ভাষা সমর্থন করে। অন্যান্য সুবিধার মধ্যে থাকছে, নম্বর ট্র্যাকার, কন্টাক্ট সেভার, ফটো আইকন, ওয়্যারলেস এফএম রেকর্ডিং এবং অটো কল রেকর্ডিংয়ের বৈশিষ্ট্য ।

মন্তব্য
Loading...