মাদক পাচারে ধৃত ভারতীয় যুবককে ফাঁসির সাজা দিল কুয়েত প্রশাসন

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: মাদক পাচার করতে গিয়ে ধরা পড়ে যাওয়ায়, কুয়েতে এক ভারতীয় যুবকের ফাঁসি’র শাস্তি ঘোষণা করা হয়। যুবকের নাম রাজিন্দার সিং, পাঞ্জাবের হোশিয়ারপুরে তার পৈতৃক বাড়ি। সূত্র থেকে জানা যাচ্ছে, চলতি বছরের বিগত জানুয়ারি মাস থেকে কুয়েতের জেলে বন্দী রয়েছেন ৩০ বছর বয়সী এই পাঞ্জাবি যুবক, অবশেষে বিচারে দোষী সাব্যস্ত হওয়ায় কুয়েতের আদালত থেকে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

যুবকের বাকি পরিবার পাঞ্জাবেই বাস করে। তার দুই বোনের মধ্যে এক জন জানান, বিগত ২০১৪ সালে দুবাই গিয়েছিল ওই যুবক। তারপর সেখান থেকে দোহায় এবং ২০১৬ সালে কুয়েতে পৌঁছায়। চলতি বছর ২০১৯ এর ফেব্রুয়ারিতে তাঁর ভিসার মেয়াদ শেষ হয়ে যায়, তারপর ফিরে আসার কথা ছিল। দেশে ফিরে মার্চ মাসে বিয়ের পিঁড়িতে বসতেন ওই যুবক, কিন্তু তার আগেই জানুয়ারিতে কুয়েত পুলিশ তাঁকে মাদক পাচারের দায়ে গ্রেফতার করে।

সম্প্রতি ২২শে সেপ্টেম্বর (রবিবার) রাতে রাজিন্দারের পরিবার তাঁর ফাঁসির খবর শোনে। এরপর মানসিক ভাবে প্রচণ্ড ভেঙে পড়ে পরিবারের সকলে। ছেলের প্রাণভিক্ষা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছে যুবকের বাবা-মা।

এরপর ২৩শে সেপ্টেম্বর (সোমবার) রাজিন্দরের পরিবার হোশিয়ারপুরের সাংসদের সঙ্গে দেখা করে। বাণিজ্য ও শিল্প মন্ত্রকের প্রতিমন্ত্রী সোমপ্রকাশের সঙ্গে দেখা করেও আর্জি জানায় তারা। রাজিন্দারের পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, দুঃস্থ পরিবারের খাদ্য জোগাতে অর্থ রোজগারের আশায় কুয়েতে গিয়েছিল সে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...