কোলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোতে অভিনব পন্থায় যাত্রীদের স্বাগত জানালো মেট্রো কর্তিপক্ষ

কোলকাতায় চালু হয়ে গেলো ভারতের প্রথম আন্ডার ওয়াটার মেট্রো। India's first underwater metro opened in Kolkata.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গতকাল অর্থাৎ ১৪ই ফেব্রুয়ারী চালু হয়ে গেলো ভারতের প্রথম আন্ডার ওয়াটার মেট্রো অর্থাৎ পশ্চিমবঙ্গের ইস্ট ওয়েস্ট মেট্রো। যেহেতু কাল ছিল প্রেমের দিবস অর্থাৎ ভ্যালেন্টাইন ডে, সেহেতু কাল উদ্বোধনের পর প্রত্যেক স্টেশন থেকে মেট্রোতে ওঠা প্রথম ৫০ জন যাত্রীকে লাল গোলাপের মাধ্যমে স্বাগত জানায় মেট্রো কর্তিপক্ষ।

শুক্রবার কোলকাতার সল্টলেকের সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম অবধি ৬ টা স্টেশন অতিক্রম করে এই ট্রেন। সকাল ৮ টায় চালু হয় এই মেট্রো। ঝাঁ চকচকে পরিষ্কার স্টেশন এবং অত্যাধুনিক ব্যাবস্থাপনা এবং এসি এবং সিসিটিভি ক্যামেরা সহ এই মেট্রোর যাত্রীদের অবিজ্ঞতাও অভূতপূর্ব।

এই মেট্রোর প্রথম পাইলট হলেন মোটরম্যান শ্যামল চৌধুরী এবং প্রথম যাত্রী হলেন সল্টলেকের রাজীব রায়। তাঁকে দেওয়া হয় স্মারক এবং সম্মান। যদিও এই মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে সৃষ্টি হয়েছিল ঝামেলা। কারণ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ছাড়াই উদ্বোধন করা হয় এই মেট্রোর। তবে সমস্যা সত্ত্বেও উদ্বোধন হয়ে যায় এই মেট্রোর।

শুরুতে এই ইস্ট-ওয়েস্ট মেট্রো চলবে সল্টলেকের সেক্টর ফাইভ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত। মোট ৬ টি স্টেশনে দাঁড়াবে এই ট্রেন। সর্বোচ্চ এবং সর্বনিম্ন ভাড়া ধার্য হয়েছে ১০ টাকা এবং ৫ টাকা। স্টুডেন্টদের জন্য রয়েছে ৬০% ছাড়। সোম থেকে শনিবার অবধি চলবে ৩৭ টি আপ এবং ডাউন ট্রেন কিন্তু রবিবার চলবে ২৫ টি ট্রেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...