সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এবারে হিন্দী সিনেমার সব রেকর্ড ভাঙতে সবার সাথে “পাঙ্গা” নিতে তৈরি কঙ্গনা রানাওয়াত

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ কঙ্গনা রানাওয়াত মানেই সাহসী চরিত্র। কঙ্গনা রানাওয়াত মানেই ভালো সিনেমা অনবদ্য অভিনয়। বার বার সেটা প্রমাণ করে এসেছেন তিনি। এবারেও সেটার ব্যাতিক্রম হয়নি। দর্শকরা যেন অপেক্ষা করে থাকে তাঁর কাছ থেকে ভালো কিছু পাবার। এবারেও তিনি নিরাশ করেননি। তাঁর ফ্যানেদের নতুন বছরে উপহার হিতে চলেছেন “পাঙ্গার” মত সিনেমা।

অনেকেই মনে করেন কঙ্গনা রানাওয়াত মানে শুধু বিতর্ক। তিনি যাই বলেন, যাই করেন তাই পৌঁছে যায় বিতর্কের পর্যায়। তা সে ঋত্বিক রোশান বিতর্কই হোক কিংবা কোনও সামাজিক কারণ বা বিষয় নিয়ে স্পষ্ট ভাবে কথা বলাই হোক। সব কিছুতেই যেন বিতর্ক তাঁর সঙ্গী। অনেকেই মনে করেন যে তিনি শুধু বিতর্ক দিয়েই সংবাদের শিরোনামে থাকতে চান। কিন্তু বার বারই কঙ্গনা সবাইকে ভুল প্রমাণ করে নিজের অভিনয় দক্ষতা দিয়ে তাঁর ফ্যান এবং সমাজকে অনেক ভালো ভালো সিনেমা উপহার দিয়ে এসেছেন। তাঁর সিনেমা শুধু বক্স অফিসেই কামাল দেখায়নি, তাঁর অভিনয় দক্ষতা প্রশংসিত হয়েছে সর্বত্র। তিনি এমন একজন অভিনেত্রী যিনি তিন তিনবার জাতীয় পুরষ্কার পেয়েছেন। তাঁর কুইন, মণিকর্ণিকা, তন্নু মন্নু ভেঙ্গেছে অনেক বক্স অফিস রেকর্ড। তাকে পৌঁছে দিয়েছে অনেক ওপরে। এবারেও তাঁর ব্যাতিক্রম হয়নি। যদিও তিনি খুব কম এবং হাতে গোনা ছবি করেন কিন্তু যাই করেন সেরা করেন। এবারে সেই রকমই ছবি নিয়ে নতুন বছর শুরুতেই দর্শকদের সামনে আসতে চলেছেন তিনি। ছবির নাম ” পাঙ্গা”।

সিনেমাটির গল্প এমন একজন মহিলাকে ঘিরে যিনি একাধারে একজন মা, একজন স্ত্রী, একজন কর্মরতা মহিলা এবং সর্বোপরি একজন প্রাক্তন ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন কবাডি খেলোয়াড়। সিনেমার গল্প তৈরি হয়েছে এই রকম একটি মেয়ের জীবনে পাওয়া একটি দ্বিতীয় সুযোগের যার মাধ্যমে সে নিজের স্বপ্নকে আবার বাস্তব করতে পারবে এবং শুধু তাইনা দেশকে এমন একটি খেলায় নেতৃত্ব দেবে এবং মেডেল এনে দেবে যে খেলাটা নিয়ে কেউ অতোটা মাথা ঘামায় না। সেটা হল কবাডি। যেখানে পরিবর্তিত পরিস্থিতিতে আজও আমাদের সমাজে একটি মেয়ের জীবনে তাঁর ইচ্ছে আকাঙ্খা, জীবনে কিছু করে দেখানোর ইচ্ছেকে পাশে সরিয়ে রেখে তাঁর বিয়ে এবং মাতৃত্বকেই বেশী গুরুত্ব দেওয়া হয়। সেখানে কিভাবে নিজের সংসার এবং সন্তানকে সামলে একটি মেয়ে দ্বিতীয়বারের জন্য সাহস করে নিজের স্বপ্ন পূরণ করে দেশকে নেতৃত্ব দিতে পারে তারই গল্প হল এই পাঙ্গা। কিভাবে সব বাঁধা অতিক্রম করে পরিবারের সাহায্যে অনেক বড় স্বপ্ন পূরণ করতে পারে সেই গল্পই শোনাবে এই সিনেমা।

পরিচালক অশ্বিনী আইয়ার এর আগেও অনেক ভিন্ন ধর্মী সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। “বারিলি কি বরফি”, “নীল বাটে সান্নাটা্র” মাধ্যমে সেরকমই কিছু ব্যাতিক্রমি গল্প উপহার দিয়েছে এই পরিচালক দর্শকদের। তাই তাঁর কাজ ঘিরে সবসময়ই দর্শকদের মধ্যে কৌতূহল তৈরি হয়। বর্তমান যুগটা হল কন্টেন্টের। শুধু বড় অভিনেতা বা পরিচালকদের দিয়েই কাজ হবে না তা দর্শক বার বারই বুঝিয়ে দিচ্ছে। তাই বর্তমানে খানদের সিনেমা প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পড়ছে কিন্তু হিট হচ্ছে অন্য ধরণের সিনেমা। এর আগে অনেক সিনেমা বলিউডে তৈরি হয়েছে খেলার ওপর ভিত্তি করে। কিছু কিছু সফলও হয়েছ। তার উদাহরণ হল মেরি কম, দঙ্গল, চাক দে ইণ্ডিয়া, ইত্যাদি। তবে কঙ্গনা রানাওয়াতের সিনেমার গল্পটা একটু ভিন্ন স্বাদের। কিভাবে একটি মেয়ে সব বাঁধা পেরিয়ে তাঁর জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করে এবং সফলতা লাভ করে তারই গল্প এই ‘পাঙ্গা”।

কঙ্গনা

পরিচালক অশ্বিনী আইয়ার এবং অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এমনিতেই একটি অসাধারণ জুটি। আর এই জুটির সাথে এই সিনেমাতে দুর্দান্ত সহযোগিতা করতে চলেছে দক্ষ অভিনেতা এবং অভিনেত্রীরা। এই ছবিতে আছেন রিচা চাড্ডা, নিনা গুপ্তা, জেসসি গিল, যোগ্য বাসিন প্রমুখও অসাধারণ অভিনেতারা। যারা নিজেরাই এক একজন অভিনয়ের খনি। তাই ট্রেলার লঞ্চের পরই সেটা অল্প সময়ের মধ্যেই ব্যাপকভাবে ছড়িয়ে পরেছে এবং দর্শকদেরও প্রশংসা পাচ্ছে। তবে সিনেমাটি দেখার জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে। ফক্স স্টার স্টুডিও, শঙ্কর এহেসান লয়ের সঙ্গীত এবং অশ্বিনী আইয়ার এর পরিচালনায় এই সিনেমাটি মুক্তি পেতে চলেছে আগামী বছর মানে ২০২০ এর ২৪ শে জানুয়ারী। দেখা যাক কঙ্গনার এই “পাঙ্গা” তাঁর ক্রিটিকদের মুখ বন্ধ করতে পারেন কিনা এবং তাঁর ফ্যানেদের আনন্দ দিতে কতোটা সমর্থ হয়।

 

মন্তব্য
Loading...