Ultimate magazine theme for WordPress.

Advertisement

কাশ্মীর ভারতের আভ্যন্তরীণ ব্যাপার, “নাক গলিও না” তুর্কির প্রেসিডেন্ট কে সরাসরি জানিয়ে দিলো ভারত

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  ভারতের এখনকার কেন্দ্রীয় সরকারের দৃষ্টান্তমূলক সিদ্ধান্তের মধ্যে কাশ্মীর থেকে আর্টিকেল 370 এর তুলে নেওয়ার সিদ্ধান্ত অন্যতম। পাকিস্তান ছাড়া পৃথিবীর অন্য কোন দেশ ভারতের এই সিদ্ধান্তের প্রতিবাদ এখনো পর্যন্ত করেনি। কিন্তু তুর্কি প্রেসিডেন্ট এরদোগান পাকিস্তানের পার্লামেন্টে এসে ভারতের এই সিদ্ধান্তের বিরোধিতা করেন।

পাকিস্তানের পার্লামেন্টে গিয়ে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান বলেন “কাশ্মীরের স্পেশাল স্ট্যাটাস সরিয়ে নেওয়া তে কাশ্মীরের মানুষের সমস্যা অনেক বেড়ে গিয়েছে।” এই উক্তির উত্তরের ভারতের মিনিস্ট্রি অফ এক্সটার্নাল আফেয়ারস স্পোক্সপারসন রাবিশ কুমার বলেন “আমরা এই উক্তির তীব্র সমালোচনা করছি এবং তুর্কির রাষ্ট্রদূতকে ডেকে আমরা পরিষ্কার জানিয়ে জম্মু-কাশ্মীর ভারতের অভিন্ন অংশ এই নিয়ে অন্য কোন দেশের মাথাব্যথা করার কোনো কারণ নেই জম্মু-কাশ্মীর ভারতের অভিন্ন অংশ এই নিয়ে অন্য কোন দেশের মাথাব্যথা করার কোনো কারণ নেই।” তিনি আরো বলেন ” আমরা তুর্কির রাষ্ট্রদূত কে আরও জানিয়েছি পাকিস্তান থেকে জঙ্গিদের বিভিন্নভাবে কার্যকলাপে সাহায্য করা নিয়ে।”

এর আগে ভারতের জম্মু-কাশ্মীর নিয়ে স্বাধীনতার পর থেকে আলোচিত 370 ধারা তুলে নেওয়াটা কাশ্মীরের ভবিষ্যতকে আরও সুন্দর করতে সাহায্য করবে বলেই মনে করেছে বিশ্বের অন্যান্য মহা শক্তিশালী দেশ গুলি। তাই তারা এর কোন বিরোধিতা করেনি।

 

মন্তব্য
Loading...