চীনকে কোণঠাসা করতে একত্রিত হচ্ছে ভারত এবং ফ্রান্স

ভারত এবং ফ্রান্সের নৌবাহিনী একসাথে শুরু করেছে মহরা। কীসের ইঙ্গিত দিচ্ছে এটা। India and France's Navy have started petroling together. What does this indicate?

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিশ্ব জুড়ে সকলে যখন করোনা মোকাবিলায় একত্রিত, যখন সারা বিশ্বের সাধারণ মানুষ থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব এই করোনা ভাইরাস মোকাবিলায় হাতে হাত মিলিয়ে লড়াই চালিয়ে যাচ্ছে তখনই চীন ভারত মহাসাগরে নিজের আধিপত্য বিস্তারের জন্য উদ্ধত হয়েছে।

চীনের এই ওইদ্ধত পূর্ণ পদক্ষেপকে আটকাতে এবারে একজোট হয়েছে ভারত এবং ফ্রান্স। ভারত এবং ফ্রান্সের নৌবাহিনীর যৌথ মহরা শুরু হয়ে গেছে আফ্রিকা মহাদেশের রিউনিওয়ন দ্বীপে। ভারতীয় নৌসেনা “75 India” অনুসারে ৬ টি নতুন জলপথে যুদ্ধ জাহাজ নির্মাণের কাজ শুরু হয়ে গেছে।

সূত্রের খবর অনুযায়ী বিশ্ব জুড়ে এই করোনা মোকাবিলার মধ্যেই চীন নিজের আধিপত্য বিস্তারে উদ্যোগী হয়েছে। যদিও ভারত এই আপদকালীন অবস্থার সাথে মোকাবিলা করতে প্রস্তুত বলে জানা যাচ্ছে। এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রক থেকে পাওয়া খবর অনুযায়ী ভারত এবং ফ্রান্স যৌথ ভাবে গত মাস থেকেই যৌথ মহরা শুরু করে দিয়েছে। সূত্রের খবর এই মহরা ভারতের PHI যুদ্ধ বিমানের মাধ্যমে ১ সপ্তাহ ধরে করা হয়েছিল।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More