গত তিন সপ্তাহ ধরে পেট্রোলের দাম সর্বোচ্চ মুম্বাইতে, তবে কোলকাতায় দাম স্থিতিশীল

মুম্বাইতে বাড়ছে পেট্রোলের দাম। কোলকাতায় বর্তমানে একই রয়েছে পেট্রোলের দাম। Petrol price is increasing in Mumbai. Currently, the price of petrol is the same in Kolkata.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় সারা দেশ জুড়ে চলছে লকডাউনের পরিস্থিতি। বন্ধ সমস্ত পরিষেবা। শুধু চালু আছে জরুরি পরিষেবা। বিগত ১ মাস ধরে রাজ্যে রেকর্ড পতন হয়েছিল পেট্রোল এবং ডিজেলের। প্রতিদিনই কমছিল ১ টাকা করে দাম। কিন্তু বিগত দুই সপ্তাহ ধরে একই ছিল পেট্রোল এবং ডিজেলের দাম। কিন্তু রাজ্যে পেট্রোল এবং ডিজেলের দাম বর্তমানে স্থিতিশীল হলেও মুম্বাই বর্তমানে পেট্রোল এবং ডিজেলের দামে শীর্ষে রয়েছে।

মধ্যবিত্তদের চাহিদা অনুযায়ী গত এক মাস যাবত কমেই চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। চলতি মাসের শুরু থেকেই ১ টাকারও বেশী দাম কমে গিয়েছে পেট্রোলের। তবে এই মুহূর্তে গত ১৫ দিন যাবত একই দাম রয়েছে পেট্রোল এবং ডিজেলের।  সারা দেশের মধ্যে পেট্রোল এবং ডিজেলের দাম রাজধানী দিল্লিতে সব সময়ের জন্য কম থাকে, তবে আজ কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৭৩.৩০ টাকা। যেখানে দিল্লীতে প্রতি লিটার পেট্রোলের দাম আজ ৬৯.৫৯ টাকা এবং মুম্বইয়ে ৭৬.৩১ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৭২.২৮ টাকা।

অন্যদিকে আজ কলকাতায় ডিজেলের দাম ৬৫.৬২ টাকা। চেন্নাইতে আজ ডিজেলের দাম ৬৫.৭১ টাকা প্রতি লিটারে। মুম্বইতে আজ ডিজেলের দাম ৬৬.২১ টাকা। দিল্লীতে আজ ডিজেলের দাম রয়েছে ৬২.২৯ টাকা। যদিও গতবছর বাজেট পেশের সময় ডিজেল ও পেট্রোলের দাম থেকে অতিরিক্ত শুল্ক আদায়ের ওঠা বলা হয়েছিল যে কারণে লিটার পিছু ১ পয়সা বা ২ পয়সা করে দাম বাড়ানোর কথা বলা হয়েছিল। কিন্তু দাম বাড়ানোর পর কমে গিয়েছিল চাহিদা।

বর্তমানে পেট্রোল এবং ডিজেলের দামে ট্যাক্স নেওয়া হয়, পেট্রোলের ক্ষেত্রে লিটার প্রতি ১৮ টাকা, যা আগের থেকে ১০ টাকা বেশী এবং ডিজেলের ক্ষেত্রে লিটার প্রতি ১২ টাকা, যা আগের থেকে ৪ টাকা বেশী।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...