শেষ পর্যন্ত রাজ্যে করোনা পরিসংখ্যান নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী এক ঝাঁক নতুন নির্দেশিকা জারি করেন সাংবাদিক বৈঠকে। The Chief Minister issued a set of new guidelines at a press conference.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় দেশ জুড়ে চলছে লকডাউন। তবুও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। লকডাউন বাড়বে কিনা, দেশ জুড়ে বিশেষ করে পশ্চিমবঙ্গে কতজন আক্রন্ত এবং অর্থনীতির কি হাল হবে সব কিছু নিয়েই রাজ্য বাসীর মনে সঞ্চার হয়েছে অনেক প্রশ্ন।

আজ সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত প্রশ্নের মুখোমুখি হয়ে সমস্ত বিষয় নিয়ে মুখ খুললেন। আক্রান্তের সংখ্যা নিয়ে মুখ্যমন্ত্রী বলেন যে, বর্তমানে রাজ্যে ৮০ জন সক্রিয় করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। আজ ১২ জন বেড়েছে। তাদের মধ্যে এখনও পর্যন্ত মৃত ৫ জন।এছাড়াও হাসপাতাল থেকে ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছে ৩ জন।

এছাড়াও মুখ্যমন্ত্রী করোনা মোকাবিলায় বিভিন্ন বিষয় তুলে ধরেন। প্রথমেই মুখ্যমন্ত্রী বলেন, লকডাউন দমবন্ধ করা হলেও মেনে নিতে হবে। জরুরি পরিষেবা চালু থাকবে। ক্ষুদ্র শিল্পে ভিড় এরাতে হবে। প্রতিটি শিল্প সংস্থাকে এক একটি বাজারের দায়িত্ব নিতে হবে। মুখ্যমন্ত্রী আরও বলেন বাজারে যেন প্রচুর স্যানিটাইজার থাকে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, রাজ্য সরকার প্রায় ২ লক্ষ পরিযায়ী শ্রমিককে খাওয়াচ্ছে। এছাড়াও বর্তমানে রাজ্যে মোট ১১ টি পরিবার করোনায় আক্রান্ত। রাজ্যে মোট কোয়ারেনটাইন সেন্টার রয়েছে ৫৬২ টা। অর্ধেক দামে রেশন কেনা পরিবারের জন্য আগামী ৩ মাস ফ্রি রেশন। এছাড়াও ১৫% শ্রমিক নিয়ে চা বাগানে কাজের অনুমতি দেন তিনি। আর বিশেষ করে হাইড্রোঅক্সিক্লোরোকুইন প্রস্তুতকারক সংস্থাগুলিকে কাজ শুরু করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...