দেশে করোনা আক্রান্ত লাখের দোর গোঁড়ায়, একদিনে আক্রান্ত ৪৯৮৭ জন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ তৃতীয় দফায় লকডাউন শেষ হতে চলেছে, কিন্তু ফের গত চব্বিশ ঘণ্টায় আরও নতুন করে ৪৯৮৭ জন করোনা আক্রান্ত হওয়ায় আতঙ্ক আরও কয়েক ধাপ বেড়ে গেল । এদিকে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছাল ৯০৯২৭ জন । ফলে আগামী দু এক দিনের মধ্যে সংখ্যাটা লাখ পেরিয়ে যাবার সম্ভবনা দেখা দিয়েছে ।

শনিবার কেন্দ্রিয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গোটা দেশে করোনা সংক্রমণের সংখ্যা ৯০৯২৭ জন । গত চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৯৮৭ জন । এখনও পর্যন্ত এই সংখ্যাটা অন্যান্য যে কোন চব্বিশ ঘণ্টায় আক্রান্তের নিরিখে রেকর্ড । ইতিপূর্বে এর আগে চব্বিশ ঘণ্টায় এত মানুষ আক্রান্ত হননি। গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু ১২০ জনের।এই নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ২ হাজার ৮৭২ জন ।

এদিকে আজ তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে । শুরু হচ্ছে চতুর্থ ইনিংস । নতুন করে বেশ কিছু পরিষেবায় ছাড় ঘোষণা করা হয়েছে ।  এই পরিস্থিতিতে কীভাবে বেড়ি পরানো যাবে করোনার পায়ে? কীভাবে ঠেকানো যাবে সংক্রমণ? দেশে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতেও কি কমিউনিটি ট্রান্সমিশন বা গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছে গিয়েছে করোনা? এই প্রশ্নগুলি বিশেষজ্ঞদের মধ্যে ছাড়াও ঘুরপাক খেতে শুরু করেছে সাধারন মানুষের মধ্যে ।

তবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে আশার কথাও শুনিয়েছে । একদিকে গোটা দেশে যেমন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তেমনি বাড়ছে করোনা থেকে মুক্তি পাওয়ার সংখ্যাও । কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৪০০০-এর বেশি মানুষ। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে শতকরা ৩৭ । ফলে গত চব্বিশ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ হলেও সুস্থ হয়ে ওঠার এই রেকর্ড ইতিবাচক হিসেবে দেখছেন চিকিত্‍সকরা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...