সাত দিনের মধ্যে রেড জোনকে অরেঞ্জ জোনে নিয়ে আসতে হবে – কড়া বার্তা দিলেন মমতা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা দেশে ধীরে ধীরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা । ইতি মধ্যে কলকাতা, হাওড়া, উত্তর চব্বিশ পরগনা জেলাকে করোনা সংক্রমণের নিরিখে রেড জোন হিসাবে চিহ্নিত কড়া হয়েছে । আজ শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনকে কড়া নির্দেশ দিলেন যে আগামী সাত দিনের মধ্যে কলকাতাকে রেড জোন থেকে অরেঞ্জ জোনে নিয়ে আসতে হবে । পাশাপাশি হাওড়া এবং উত্তর চব্বিশ পরগনার জন্য দিলেন সময় নির্দিষ্ট করে ।

শুক্রবার রাজ্যের সমস্ত জেলাশাসকদের নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন মুখ্যমন্ত্রী । সেখানে রাজ্যের এক একটি এলাকা ধরে ধরে আলাদা করে আলোচনা করেন মুখ্যমন্ত্রী । সবচেয়ে বেশী জোর দেন কলকাতা, হাওড়া এবং উত্তর চব্বিশ পরগনা জেলার উপর । তিনি বৈঠকে বলেন সবচেয়ে বেশী স্পর্শকাতর হয়ে আছে হাওড়া জেলা । এমন কি উত্তর কলকাতা নিয়েও মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন ।

জেলা শাসকদের এই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন হাওড়া এবং উত্তর কলকাতা থেকে সবচেয়ে বেশী সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে । তিনি জানান,  “বেশি করে রোগী আসছে হাওড়া ও উত্তর কলকাতা থেকে। এই দুই এলাকায় কঠোরভাবে লকডাউন বজায় রাখতে হবে। কাউকে বাড়ি থেকে বের হতে দেওয়া যাবে না। দরকার হলে পুলিশ বাড়ি বাড়ি খাবার পাঠিয়ে দেবে। কোনও ভাবেই সামাজিক মেলামেশা চলবে না। এসব বন্ধ করতেই হবে।” পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান,  কোনও বাজারে ভিড় করা চলবে না। একটি দোকানে পাঁচ জনের বেশি দাঁড়াতে দেওয়া যাবে না। সেটা দূরত্ব বজায় রেখে। প্রয়োজনে সশস্ত্র পুলিশ মোতায়েন করা হবে বাজারগুলিতে। প্রতিটি বাজারে স্যানিটাইজার রাখতে হবে। প্রয়োজন মতো উত্তর ২৪ পরগনায় গ্রিন পুলিশকে কাজে লাগাতে হবে বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...