পুলওয়ামা কাণ্ডের ওপর এতদিন বাদে মুখ খুললেন পাকিস্থানের প্রধানমন্ত্রী (ভিডিও সহ)

0

পুলওয়ামা কাণ্ডে এতদিন বাদে মঙ্গলবার প্রথম মুখ খুললেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান

গত ১৪ ই  ফেব্রুয়ারি পুলওয়ামাতে ভয়ঙ্কর নাশকতা ঘটিয়েছিল জইশ-এ-মহম্মদ নামে পাকিস্তানে অবস্থিত একটি আতঙ্কবাদী গোষ্ঠী। যাতে আমাদের দেশের ৪২ জন সেনা জওয়ান শহীদ হয়ে যান। ভারত সহ গোটা বিশ্ব যখন এই ঘটনার নিন্দায় সরব তখনও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নিরবতা সবার প্রশ্নের উদ্রেক করেছিল। গতকাল প্রথম মিডিয়ার সামনে আসেন তিনি।

ইমরান খান একটা ছোটো ভিডিও’তে দায় অস্বীকার করে বলেন যে জইশ-এ-মহম্মদ এর সাথে তাদের দেশের কোন যোগসুত্র নেই।

দেখুন ইমরান খান এর বক্তব্য

যদিও পাকিস্তানের পক্ষ থেকে জরুরী সম্প্রচারণে এ’কথা বলা হয়, কিন্তু আভ্যন্তরীণ তদন্তে বেরিয়ে আসে এক চাঞ্চল্যকর তথ্য। সুত্র থেকে জানা যাছে যে এই বার্তা’টি সুপরিকল্পিত এবং সুসংগঠিত, যার পেছনে রয়েছে ISI এর মদত। এই ভিডিও’টি বিশ্লেষণ করতে গিয়ে জানা গেছে যে ৬ মিনিটের ভিডিও’তে ৩৫টি কাট এবং ১৭টি জাম্পকাট করা হয়েছে। এতে এই ধারণা’টি খুব পরিষ্কার হয়ে যাছে যে তিনি কতটা চাপের মধ্যে ছিলেন ভিডিও’টি করার সময়।

 

এখান থেকে এ’কথা স্পষ্টত বোঝা যাছে যে তিনি স্বাভাবিক ভাবে এই ঘটনার দায় ঝেড়ে ফেলতে পারেননি এবং তিনি ISI এর নজরদারি’র অন্তর্ভুক্ত। এটা আরও স্পষ্ট যে, একজন প্রধানমন্ত্রী এতো বড়ো একটা ঘটনার নিন্দা না করে, সর্বসম্মুখে না এসে ৩৫টি কাটসহ একটি ভিডিও বানিয়ে দায় এড়াতে চাইছেন। এই ঘটনা’তে এটাই পরিষ্কার যে ভারতের পদক্ষেপ পাকিস্তান সহ প্রধানমন্ত্রী ইমরান খান কেও কতটা চাপের মধ্যে ফেলে দিয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...