সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

LIC করা থাকলে আপনি ঘরে বসেই পেতে পারেন লোন, ব্যাঙ্কের থেকেও বেশী সুবিধা নিয়ে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ব্যাঙ্কের আয়ের প্রধান উৎস ঋণ থেকে প্রাপ্ত সুদ থেকে । কিন্তু ব্যাঙ্ক বা অন্যান্য জায়গা থেকে লোন বা ঋণ নিতে গেলে যে পরিমাণে কাঠ খড় পোড়াতে হয়, তা কহতব্য নয় । কিন্তু LIC (ভারতীয় জীবন বিমা) আপনার জন্য এক অভিনব পরিকল্পনা নিয়ে এসেছে । এই পরিকল্পনায় যদি আপনার LIC -তে কোন পলিসি করা থাকে বা চালু থাকে তাহলে আপনি নিজে নিজে ঘরে বসেই অনলাইনে লোন বা ঋণের জন্য আবেদন করতে পারবেন । এবং খুব সহজ শর্তে আপনি পেয়ে যেতে পারেন LIC থেকে ঋণ ।

অনেক ইন্সুরেন্স কোম্পানি ভারতে চালু থাকলেও পরিসংখ্যান বলছে LIC র গ্রাহক সংখ্যার ধারে কাছে সেই সমস্ত সংস্থা বা কোম্পানি নেই । টাকা মানুষের সব সময়েই প্রয়োজন । কিন্তু অনেক সময় টাকার জন্য ব্যাঙ্ক বা অন্যের কাছে ধার বা লোন নিতে হয় । সেক্ষেত্রে দেখা যায় অনেক দিন সময় লাগে এবং জুতোর সুকতলা ক্ষয়ে যেতে বাকি থাকে না । কিন্তু কোন ব্যাক্তির যদি যদি এলআইসির (LIC)  কোনও পলিসি করা থাকে এবং সেই ব্যাক্তির যদি হটাত করে অর্থের প্রয়োজন হয়, তাহলে অনলাইনের মাধ্যমেই আবেদন করলে LIC   অর্থ দেবে ।

এখন কথা হল, ব্যাঙ্কের দরজায় দরজায় না ঘুরে ঘুরে ঘরে বসেই লোন বা ঋণ LIC থেকে পেতে হলে কি করতে হবে ? প্রথমে ঋণের আবেদন করতে হলে https://www.licindia.in/home/policyloanoptions সাইটে গিয়ে আবেদন করতে হবে । আবেদন করার সময় যে ফর্ম থাকবে সেটি অনলাইনে ফিল আপ করতে হবে । এছাড়া নিজের Signature স্ক্যান করে আপলোড করতে হবে । সবকিছু ঠিকঠাক মত করে আবেদন করলে LIC ঋণ মঞ্জুর করবে ।

LIC থেকে ঋণ নিলে বেশ কিছু সুবিধা পাওয়া যাবে । কারন এই ঋণ পরিশোধ করার নিয়ম ব্যাঙ্কের থেকে আলাদা, বরং ব্যাঙ্কের থেকেও শর্তগুলি বেশ সহজ এবং বেশী বিকল্প রয়েছে ।  যদি কোন গ্রাহক (পলিসি হোল্ডার) ঋণ নিয়ে থাকেন, তাহলে যদি তিনি মনে করেন ঋণের ই এম আই পরিশোধ করবেন না, তাহলেও সমস্যা নেই । কেবল মাত্র সুদের টাকা পরিশোধ করলেই চলবে । সেক্ষেত্রে পলিসি ম্যাচুরিটি হলে যে টাকা পাওয়া যাবে সেখান থেকেই ঋণের টাকা কেটে ব্যালান্স গ্রাহক বা ঋণগ্রহীতাকে ফেরত দেওয়া হবে ।

এছাড়াও যদি কোন ব্যাক্তি LIC থেকে ঋণ নিয়ে প্রতি মাসে ই এম আই না দিয়েও কেবল মাত্র সুদ দেন এবং বীমার সময় সীমা পার হবার আগে ঋণের টাকা পরিশোধ করতে চান, তাহলে সেই ব্যবস্থাও আছে ।

মন্তব্য
Loading...