টুইটার কর্মী হলেই থাকছে আজীবন বাড়ি বসেই কাজ করার সুযোগ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা পৃথিবীতে এমন স্থান খুব কমই আছে, যেখানে করোনা হানা দেয়নি । আমেরিকার মত সুপার পাওয়ার দেশ পর্যন্ত কাবু হয়ে পড়েছে কোভিড ১৯ এর আক্রমণে । যেখানে কোটি কোটি মানুষ কাজ হারাবার আশঙ্কায় জীবন হাতে নিয়ে কর্মস্থলে হাজিরা দিতে বাধ্য হচ্ছে, সেখানে টুইটার তার কর্মীদের দিয়েছে এক অভাবনীয় সুযোগ । তারা শুধু বর্তমান পরিস্থিতিতে নয়, করোনাভাইরাসের প্রকোপ শেষ হয়ে গেলেও কর্মীদের আজীবন বাড়ি থেকে কাজের সুযোগ দিয়েছে ।

এই মুহূর্তে বেশিরভাগ তথ্য প্রযুক্তির সাথে যুক্ত কর্মীরা বাড়ি বসেই অফিসের কাজ করছেন । যদিও করোনার প্রকোপ থাকলেও অনেক সংস্থায় কর্মীদের অফিসে আসতে বলছে । কিন্তু টুইটারের ব্যাপারটাই একদম আলাদা ।  টুইটার সিইও জ্যাক ডোরসে প্রত্যেক কর্মচারীকে সরাসরি মেইল করে বাড়ি থেকে কাজ করার অনুরোধ করেছেন। সেখানে তিনি জানিয়ে দিয়েছেন, যতদিন না করোনা ভাইরাস নির্মূল হচ্ছে, ততদিন এই নিয়মে সবাই বাড়ি বসেই কাজ করবে ।

বাড়িতে বসে কাজ করার মজাই আলাদা

টুইটার এই সিদ্ধান্ত নেবার পর দেখা যাচ্ছে, তারাই প্রথম কোনো প্রযুক্তি কোম্পানি, যারা কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। অবশ্য সংস্থার পক্ষ থেকে কর্মীদের এটাও জানিয়ে দেওয়া হয়েছে, যদি কর্মচারীদের অফিসে আসার প্রয়োজন হয়, তাহলে অবশ্যই তারা অফিসে এসে কাজ করতে পারবে । ফলে এই মুহূর্তে টুইটারে যারা কাজ করছেন, তাদের জীবনের ঝুকি নিয়ে চাকরি বাঁচাবার জন্য অফিসে হাজিরা দিতে হচ্ছে না ।

এদিকে, টুইটারের পক্ষ থেকে জানা গেছে, তাদের এই সিদ্ধান্তে সংস্থার কোন প্রকার ক্ষতি হয়নি । গত দুই মাস ধরে তাদের প্রায় সমস্ত কর্মী বাড়িতে বসে কাজ করলেও কোন জিনিস থেমে থাকেনি । বরং বাড়ি থেকেই আরও বেশি করে সময় দেওয়ায় একদিকে কর্মীরা সুস্থ থাকছে, অপর দিকে কাজের পরিমাণও বেড়েছে । এই কারনেই টুইটার জানিয়েছে,  আপাতত ‘ওয়ার্ক ফ্রম হোম’ এর ব্যবস্থাই চালু থাকবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...