হোয়াটসঅ্যাপে ” ব্লু টিক” অপশান বন্ধ থাকলেও মেসেজ পড়া হয়েছে কিনা কিভাবে জানবেন তা জেনে নিন!

হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে একের পর এক নতুন ফিচার। WhatsApp is adding new features one after another.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ হোয়াটসঅ্যাপ হল সবচেয়ে জনপ্রিয় একটি ম্যাসেজিং অ্যাপ। সারা বিশ্বের বেশীরভাগ মানুষই ব্যবহার করে থাকেন এই অ্যাপটি। আর মাঝে মাঝে এই অ্যাপে আসতে থাকে নতুন আপডেট। কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ এ ডার্ক মোড আনার কথা শোনা গিয়েছিল। বর্তমানে ডার্ক মোড ছাড়াও হোয়াটসঅ্যাপে থাকা ব্লু টিক অপশান বন্ধ হতে চলেছে বলে সুত্রেরর খবর।

তবে হোয়াটসঅ্যাপে থাকা ব্লু টিক অপশান বন্ধ হলেও যে কোনও অসুবিধে হবে না বলে জানা গেছে। কিছু নির্দেশাবলী অনুসরণ করে দেখা যাবে সেই অপশান। ২০১৪ সালে হোয়াটসঅ্যাপে এসেছিল এই ফিচারটি। কেউ কাউকে এই অ্যাপে মেসেজ পাঠালে ডেলিভারি মেসেজ হিসেবে দেখা যেত দুটি টিক। আর মেসেজটা দেখা হলে সেই টিক দুটি নীল হয়ে যেত।

কিন্তু কেউ যদি ব্লু টিক অপশান বন্ধ করে রাখেন তবে কিভাবে বোঝা যাবে যে, ওপর ব্যাক্তি সেই মেসেজটি পড়েছে কিনা। খুব সহজেই তা জানা যাবে। চ্যাট উইন্ডো ওপেন করে উক্ত ব্যক্তিকে পাঠিয়ে দিতে হবে একটা ভয়েস নোট। যদি সেই ব্যাক্তির ব্লু টিক অপশান বন্ধও থাকে তবে যদি ওই ব্যক্তি সেই মেসেজটি দেখেন তবে ব্লু টিক দেখা যাবে হোয়াটসঅ্যাপে।

নিয়মিত হোয়াটসঅ্যাপে যোগ হয়ে চলেছে নতুন নতুন ফিচার। মেসেজ এবং কল ছাড়াও এই অ্যাপে যোগ হবার কথা হচ্ছে ডার্ক মোড, যোগ হয়ে গেছে কল ওয়েটিং মোড। তবে ডার্ক মোড ছাড়াও কল হোল্ড, কল মার্জ এর মতো আরও নতুন নতুন ফিচার যোগ হয়ে যাবে হোয়াটসঅ্যাপে, বলে জানিয়েছে এই জনপ্রিয় মার্কিন কোম্পানি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More