বয়স্ক লাগছে ? ছেলেদের বয়স লুকিয়ে রাখার কিছু টিপস

নিজেকে বয়স্ক লাগলে একজন পুরুষ হিসাবে একটু বিব্রত তো লাগবেই । কিন্তু কিভাবে আপনি আপনার বয়স লুকিয়ে রাখতে পারবেন এক নজরে দেখে নিন ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ একই বয়সী বন্ধুরা মিলে আড্ডা দিচ্ছেন । কিন্তু সকলের প্রায় একই বয়স হলেও আপনাকে লাগছে অনেকটাই বয়স্ক । যতই মুখে বলুন না কেন ‘এটা কোন ব্যাপার না’, মনে মনে কিন্তু আপনাকে একটু বিব্রত করবেই । আর কে না চায় বলুন তো, নিজেকে একটু ইয়াং বা কমবয়সী দেখতে লাগুক । এখানে কিছু টিপস বা পদ্ধতি আলোচনা করা হল । এগুলি থেকে হয়ত আপনি আপনার বয়স লুকিয়ে ফেলতে পারবেন আর অন্যদের থেকে দেখতে বেশী প্রানবন্ত এবং যুবক লাগবে ।

টিপস ১। একটু লক্ষ্য করলে দেখতে পাবেন বয়স বাড়ার সাথে সাথে আপনার শরীরের টান টান ভাব কমে আসে, দেহ হয়ে যায় ঢিলে ঢালা । তাহলে উপায় ! উপায় একটাই নিজের দেহের প্রতি লক্ষ্য রাখুন । নিয়মিত ব্যায়াম বা সাঁতার অভ্যাস করুন । আপনার শরীর যত বেশী সুঠাম এবং টানটান থাকবে, আপনাকে দেখতে তত কম বয়সী লাগবে ।

টিপস ২। অনেকেরই অল্প বয়সে টাক পড়ে । সাধারনত বয়স বাড়ার সাথে সাথে মাথার চুল কমে আসে । কিন্তু চুল কমে গেলে বয়স্ক লাগবেই । একটু সময় করে চুলের যত্ন নিন । চুলের পতন হ্রাস করার চেষ্টা করুন । এছাড়া ভাল হেয়ার স্টাইলিশকে দিয়ে আপনার চুলের কাটিং করুন । আপনাকে দেখতে ভাল লাগবে ।

টিপস ৩। সাধারণত বয়স হলে চোখের সমস্যা দেখা দেয় । একটু খেয়াল করলে দেখতে পাবেন চোখের সমস্যার জন্য চশমার ব্যবহার আপনাকে আরও বেশী বয়স্ক দেখাবে । কিন্তু অপরভাবে বলতে গেলে ভাল মানানসই সানগ্লাস একজন মানুষকে স্টাইলিশ করে দেয়ার পাশাপাশি বয়স কমিয়ে দেয়ার ক্ষমতা রাখে। চেহারার সাথে মানানসই সানগ্লাস ব্যবহার করুন। যারা চোখের সমস্যার জন্য চশমা ব্যবহার করেন তারা বিশেষ প্রয়োজনে চশমা ব্যবহার না করে কন্টাক লেন্স ব্যবহার করুন।

টিপস ৪। বয়স বাড়লে চামড়ায় ভাজ পড়বে । পোশাক দিয়ে হয়ত আপনার শরীর আড়াল করতে পারবেন কিন্তু আপনার গলার ভাঁজ ?  একটু বয়স হয়ে গেলে গলায় ভাঁজ পড়ে, ফলে অনেক বেশি বয়স্ক মনে হয় ছেলেদের। এই সমস্যা দূর করতে কোনো স্টাইলিশ ছাঁটে দাঁড়ি রাখুন। এতে গলার ভাঁজ আড়াল পড়ে যাবে ।

টিপস ৫। আপনার ঠোঁট শুখনো, ফাটা বা কালচে দেখালে আপনাকে আরও বেশী বয়স্ক লাগবে ।  ঠোঁটের যত্নে সতর্ক হোন। ঠোঁট শুকনো দেখালে এবং ফেটে থাকলে অথবা কালচে ভাব থাকলে বিশ্রী দেখানোর পাশাপাশি বয়স্ক দেখায়। দরকারে ভালো লিপবাম ব্যবহার করুনএবং ধূমপান ছেড়ে দিন।

টিপস ৬। পোশাক নির্বাচনে একটু যত্নশীল হতে হবে । সঠিক পোশাক নির্বাচন বয়স অনেকটা কমিয়ে দেয়ার ক্ষমতা রাখে। আপনাকে কোন ধরনের পোশাকে মানাবে এবং কোন রঙে আপনাকে ভালো দেখাবে এই সম্পর্কে সতর্ক থাকুন। সঠিক পোশাক নির্বাচন করলে বয়স অনেকটা কমে যাবে।

টিপস ৭। নিজের ত্বকের দিকে লক্ষ্য রাখুন । ত্বক টান টান আর উজ্জব্ল থাকা মানেই আপনাকে বয়স্ক দেখাবে না । তারজন্য  ত্বককে হাইড্রেট ও ময়শ্চারাইজ করুন। ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করুন এবং প্রচুর জল এবং সালাদ খান ।

টিপস ৮।  মেরুদণ্ড সোজা করে রাখার চেষ্টা করুন । আপনি পীঠ কুঁজো করে দাঁড়ালে বয়স যাই হোক না কেন, আপনাকে বয়স্ক দেখাবেই । সেকারনে সোজা হয়ে দাঁড়াবার চেষ্টা করুন এবং সেটি অভ্যাস করুন ।

টিপস ৯। আপনার চুল যদি সাদা হয়ে যায়, তাহলে আপনাকে বয়স্ক দেখাবেই । চুল রঞ্জিত করুন । এতে আপনার বয়স বেশ কয়েক বছর কম দেখাবে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...