সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

‘আগামী দিনে হার্ভার্ডের কেস স্টাডি হবে কেন্দ্রের করোনা ব্যর্থতা’- বলে কেন্দ্রকে কটাক্ষ রাহুল গান্ধীর

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এই মুহূর্তে সোনিয়া পুত্র রাজীব গান্ধী করার মত কোন কাজ পাচ্ছেন না এমনটাই মনে করছেন বিরোধী দল । না হলে মাঝে মাঝে কেন্দ্রকে নিশানা করে  ‘আগামী দিনে হার্ভার্ডের কেস স্টাডি হবে কেন্দ্রের করোনা ব্যর্থতা’ এই মন্তব্য নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করতেন না ! যদিও কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেবলমাত্র সমালোচনা করেছেন তাই নয়। তিনি নরেন্দ্র মোদী সরকারকে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শও দিয়েছেন ।

একের পর এক ঘটনা নিয়ে রাহুল গান্ধী কেন্দ্র তথা নরেন্দ্র মোদী সরকারকে বিদ্ধ করে আসছেন বিগত কয়েকদিন ধরেই । কখনো লাদাখের ২০ জন জওয়ানের শহীদ হওয়া নিয়ে কেন্দ্রকে দোষারোপ করছেন, আবার কখনো জিএসটি কিম্বা করোনা সংক্রমণ নিয়ে । যদিও করোনা মোকাবিলা নিয়ে সেই প্রথম দিন থেকেই কেন্দ্র এবং নরেন্দ্র মোদীকে নিশানা করে আসছেন রাহুল গান্ধী । এবার টুইটারে আক্রমণ করে লিখেছেন  ‘করোনা মহামারি-সহ কেন্দ্রের একের পর এক ব্যর্থতা থেকে ভবিষ্যতে শিক্ষা নিতে পারবেন ছাত্রছাত্রীরা। করোনা সংক্রমণ, নোটবন্দি ও জিএসটি। এই তিনটি ক্ষেত্রে কেন্দ্রের ব্যর্থতা হার্ভার্ড বিজনেস স্কুলের কেস স্টাডির বিষয় হয়ে উঠবে।’

তবে এবার কেন্দ্রীয় সরকার এবং নরেন্দ্র মোদীর শুধু সমালোচনা করেন নি কংগ্রেস নেতা রাহুল গান্ধী, তিনি এবার বেশ কিছু পরামর্শ দিয়েছেন । প্রথমত করোনা মোকাবিলায় প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর দেশ জুড়ে ডাকা লকডাউনের কিছু খুত তিনি খুঁজে পেয়েছেন । পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের নিজেদের রাজ্যে ফেরত পাঠানোর জন্য একবার নিজেই উদ্যোগী হয়েছিলেন । এবার কেন্দ্রকে পরামর্শ দিলেন  ভাইরাসের সংক্রমণ রোধে বেশি করে টেস্টের দরকার । অবশ্য কেন্দ্রীয় সরকার যথাযথভাবে করোনা মোকাবিলা করতে পারছেন না বলেও তিনি অভিযোগ এনেছেন ।

এদিকে লাদাখ সীমান্তে গালওয়ান উপত্যকায় গত মাসের ১৫ তারিখ চীনা এবং ভারতীয় সেনাদের মুখোমুখি রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহীদ হবার দায়িত্ব কেন্দ্রের ঘাড়ে চাপিয়েছেন । পাশাপাশি ভারত সরকারের চিন নীতি নিয়েও প্রশ্ন তুলেছেন রাহুল।তবে এদিনের টুইটারে সেই বিষয়ে কিছু উল্লেখ করেন নি তিনি । যদিও এদিন নতুন করে চিনা আগ্রাসন ও ভারতের পদক্ষেপ সম্পর্কে কিছু মন্তব্য করেননি রাহুল।

মন্তব্য
Loading...