দিল্লীর হিংসায় নিহত পরিবার পিছু প্রচুর টাকা ক্ষতিপূরণ ঘোষণা সরকারের

দিল্লীর হিংসায় ক্ষতিপূরণ হিসেবে ২ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা সরকারের। The government has announced to pay 2 lakh rupees as compensation for the violence in Delhi.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ উত্তর-পূর্ব দিল্লীতে জারি হয়েছে কার্ফু। পরিস্থিতি ক্রমশ চলে যাচ্ছে হাতের বাইরে। হিংসায় ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ এবং তাদের সম্পত্তি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্র সরকার এবং দিল্লী সরকার মিলিতভাবে কাজ করে চলেছে। এবারে সেই মর্মে দিল্লী হিংসায় নিহতদের পরিবারকে দেওয়া হবে ২ লাখ টাকা ক্ষতিপূরণ এবং আহতদের পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার করে টাকা, জানালো সরকার।

বুধবার দিল্লীর হিংসা কবলিত এলাকা ঘুরে দেখেছেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লীর হিংসায় নিহত কনস্টেবল রতন লালের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেবার কথা ঘোষণা করেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অন্যদিকে হিংসায় বলির সংখ্যা বেড়েই চলেছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭।

সরকারের এক শীর্ষ আধিকারিক এই প্রসঙ্গে জানান,” চলতি হিংসায় নিহতদের নিকট আত্মীয়কে ২ লক্ষ্য টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়া গুরুতর জখম ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা করবে সরকার।” তিনি আরও বলেন,” হিংসায় ক্ষতিগ্রস্তদের চিনহিত করতে সরকারের তরফে ইতিমধ্যে হাসপাতাল কর্তিপক্ষের সাথে কথা বলা হয়েছে। আর্থিক সহায়তার টাকা সরাসরি উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে যাবে।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More