এই নিবন্ধে আপনি পাবেন:

বার্ডকে এর পরিষেবাগুলিতে যুক্ত করার মাধ্যমে, Google তার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে কিশোরদের জন্য যে কাজটি করছে তা প্রসারিত করছে৷

a অনুযায়ী কীওয়ার্ড ব্লগ পোস্টগুগল বলেছে যে কিশোর-কিশোরীরা শীঘ্রই বিভিন্ন বিষয়ে অনুপ্রেরণা পেতে এবং সাহায্য পেতে বার্ড ব্যবহার শুরু করতে সক্ষম হবে। প্রদত্ত উদাহরণটি দেখায় যে কীভাবে একজন কিশোর একজন এআই চ্যাটবট ব্যবহার করে শ্রেণী সভাপতির জন্য বক্তৃতা লিখতে হয় সে সম্পর্কে ধারণা পেতে পারে, এমনকি জনসাধারণের কথা বলার অভিজ্ঞতা ছাড়াই।

বার্ড: কিশোরদের জন্য ভার্চুয়াল সহকারী

আরেকটি উদাহরণ একটি সম্ভাব্য ইউনিভার্সিটির গবেষণার চারপাশে ঘোরাফেরা করে, যে ব্যক্তি সম্ভবত এতে অংশ নেবে তার স্বার্থ বিবেচনা করে। ব্যবহার করে বার্ড এটি নতুন শখ এবং সাধারণ দৈনন্দিন কাজ শেখার জন্যও প্রসারিত।

কিশোর-কিশোরীরা কঠিন বিষয়ে সাহায্যের জন্য Google Bard-এ যাওয়ার সুযোগ পাবে, যেমন জটিল গাণিতিক সমীকরণ, গুগল দাবি করে যে ব্যবহারকারীরা বার্ডে গণিত সমস্যার একটি ছবি টাইপ বা আপলোড করতে পারেন এবং এটি সমাধান করার চেষ্টা করবে।

জটিল সমস্যায় সাহায্য করুন

AI ব্যবহারকারীদের যেকোনো সমস্যা সমাধানে সাহায্য করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর একটি সেট প্রদান করবে Google অনুসন্ধানে নতুন অভিজ্ঞতা, উপরন্তু, বার্ড ব্যবহারকারীর অনুরোধের ভিত্তিতে একটি গ্রাফ তৈরি করতে পারে। অনুরোধ অনুযায়ী উপযুক্ত গ্রাফ তৈরি করতে সফ্টওয়্যারটি টেবিল বা লিখিত ডেটা থেকে তথ্য একত্রিত করবে।

নতুন বৈশিষ্ট

গুগল বলছে এই দুটি বৈশিষ্ট্যই (আপাতত) ইংরেজিতে আসা শুরু করা উচিত। বেশিরভাগ দেশের কিশোর-কিশোরীদের বার্ডের এই নতুন বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস থাকা উচিত। যাইহোক, এটি শুধুমাত্র 13 বছর বা তার বেশি বয়সী ব্যবহারকারীদের অ্যাকাউন্টের জন্য কাজ করবে।

Google Bard তরুণদের অনুপ্রাণিত করে এবং তাদের গণিত 2 শিখতে সাহায্য করে

এর উল্টো দিকের মধ্যে রয়েছে Google এর AI সফ্টওয়্যার দিয়ে “দায়িত্বশীল” হওয়ার উপর অবিরত ফোকাস। কোম্পানী দাবি করে যে যদিও এআই-এর বিশদ বিবরণ “হ্যালুসিনেট” করার ক্ষমতা রয়েছে, বার্ডই প্রথম স্বয়ংক্রিয়ভাবে একজন কিশোরকে দেওয়া উত্তরের সত্যতা যাচাই করবে। এর পরে, বার্ড পরামর্শ দেয় যে তারা ডাবল-চেক কার্যকারিতার মাধ্যমে যেকোনো উত্তর দুবার চেক করে।

উপরন্তু, কিশোর-কিশোরীরা যাতে তাদের বয়সের জন্য উপযুক্ত নয় বা ক্ষতিকারক হতে পারে এমন কিছু দেখতে না পায় তা নিশ্চিত করার জন্য নিরাপত্তারক্ষীরা রয়েছে।

কিশোরদের জন্য বার্ড

ইতিমধ্যেই উল্লেখ করা হয়েছে, বার্ড ফর টিনস হল সেই কাজের একটি সম্প্রসারণ যা Google এই পরিষেবাটি চালু করার আগে করেছে৷ সেপ্টেম্বরের শেষের দিকে, কোম্পানিটি তার রিসার্চ জেনারেটেড এক্সপেরিয়েন্স (SGE) এর মাধ্যমে কিশোর-কিশোরীদের জন্য AI গবেষণা-ভিত্তিক বৈশিষ্ট্য চালু করেছে। এই পরীক্ষাটি কিশোর-কিশোরীদের একটি বিষয় সম্পর্কে ফলো-আপ প্রশ্ন জিজ্ঞাসা করার ক্ষমতা দিয়ে আরও প্রাকৃতিক আবিষ্কারের অভিজ্ঞতা প্রদান করে।

হে এআই লিটারেসি গাইড পিতামাতা এবং তাদের সন্তানদের জন্য Google থেকে পর্যালোচনার জন্য উপলব্ধ, কারণ এতে এই নতুন প্রযুক্তি এবং এর ব্যবহার সম্পর্কে তাদের জানার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য রয়েছে৷

আপনাকে জানতে হবে কি

Google 13 বছর বা তার বেশি বয়সের কিশোর-কিশোরীদের অ্যাকাউন্টে Bard-এ অ্যাক্সেস খুলছে।

কিশোররা বিভিন্ন বিষয়ে অনুপ্রেরণার জন্য বার্ডের কাছে যেতে সক্ষম হবে এবং এমনকি গণিত সমীকরণ বা বিজ্ঞানের সমস্যাগুলির সাথে সামান্য সাহায্যও পেতে পারে।

Google সেপ্টেম্বরে কিশোর-কিশোরীদের জন্য অনুসন্ধান ল্যাবগুলিতে অ্যাক্সেস প্রসারিত করেছে, তাদের অনুসন্ধানে আরও প্রাকৃতিক কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) অভিজ্ঞতা দিয়েছে, যার মধ্যে বিভিন্ন বিষয়ে ফলো-আপ প্রশ্ন জিজ্ঞাসা করার ক্ষমতা রয়েছে৷

পর্তুগিজ কিশোর-কিশোরীরাও Google Bard-এর কার্যকারিতার এই সম্প্রসারণ থেকে উপকৃত হতে পারবে, বিশেষ করে এমন সময়ে যখন দূরশিক্ষাই আদর্শ। যতটা সম্ভব আপডেট থাকুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তির bongdunia অনুসরণ করছে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.