জেনে নিন পশ্চিমবঙ্গের কোন করোনা হটস্পট গুলিতে অনির্দিষ্টকালের জন্য চলবে লকডাউন

রাজ্যে হটস্পট গুলিকে সম্পূর্ণ আইসোলেট করার কথা জানিয়েছেন মুখ্যসচিব। The Chief Secretary said that the hotspots in the state are fully isolating.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় সারা দেশ জুড়ে জারি লকডাউন। আপাতত চলবে ১৪ই এপ্রিল অবধি। তবে আগামীকাল জাতির উদ্দেশ্যে ভাষণের সময় প্রধানমন্ত্রী লকডাউনের সময় নিয়ে সিদ্ধান্ত ঘোষণা করবেন। এমত অবস্থায় লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

লকডাউনে একমাত্র জরুরি পরিষেবা ছাড়া বন্ধ সমস্ত পরিষেবা। তবে লকডাউন চলাকালীন যাতে করোনা আক্রান্তের বাড়াবাড়ি নিয়ন্ত্রণে রাখা যায় সেদিকে লক্ষ রেখে সারা দেশের বিভিন্ন রাজ্যে কতোগুলি স্থানকে হটস্পট হিসেবে চিনহিত করা হয়েছে। পশ্চিমবঙ্গে আগেই ৭ টি জায়গাকে চিনহিত করা হয়েছিল। তবে মোট ৯-১০ টি স্থানকে সম্পূর্ণ লকডাউন করার কথা ঘোষণা করল রাজ্য সরকার।

শুক্রবার নবান্নে হওয়া বৈঠকে মুখ্যসচিব রাজীব সিনহা কিছু জায়গাকে নাম উল্লেখ না করে সম্পূর্ণভাবে লকডাউন করার কথা ঘোষণা করেন। তিনি জানান, করোনা হটস্পট গুলিকে চিনহিত করে সেই স্থানগুলির ৫-৬ কিলোমিটার এলাকা জুড়ে ক্লাস্টার তৈরি করা হচ্ছে।

এই স্থানগুলি হবে সম্পূর্ণ আলাদা। বাসিন্দারা যেমন বাড়ি থেকে বেরবেনা তেমনই প্রশাসনের থাকবে কড়া নজরদারি। সমস্ত জরুরি পরিষেবা, খাদ্য সরকার পৌঁছে দেবে ওইসব স্থানে। কেউ বেরোতে এবং প্রবেশ করতে পারবেন না ওই এলাকাতে। বর্তমানে রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ১২ জন, জানান মুখ্য সচিব।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...