সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বড় ধরনের পরিবর্তন আনছে ফেসবুক কর্তৃপক্ষ, কি এই পরিবর্তন?

0

একের পর এক পরিবর্তন আনছে ফেসবুক কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার ফেসবুক কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে যে, এবারের যে নতুন পরিবর্তন আনছে তা হল ফেসবুকের নিউজ ফিড। যার ফলে ফেসবুক ব্যবহারকারীরা কোনো পোস্ট এবং কার পোস্ট বেশি দেখতে চায়, তাও উঠে আসবে এই সমীক্ষায়। এই সমীক্ষাগুলোর ভিত্তিতেই নিউজ ফিডে আসছে বিশাল পরিবর্তন।

Facebook_news_feed

সমীক্ষা অনুযায়ী দুইটি র্যাঙ্কিং আপডেটের ঘোষণা দেওয়া হচ্ছে। একটি, যেসব বন্ধুর পোস্ট বেশি দেখতে চান, সেগুলোকে অগ্রাধিকার দেওয়া এবং আরেকটি হল, যেসব লিংক ব্যবহারকারীর উপযুক্ত, সেগুলোকে তুলে ধরা। তবে এই পরিবর্তনের ফলে বিপদে পড়বে বিভিন্ন পেজে দেওয়া ক্লিকবেইট পোস্টগুলো। যদিও পেজের পোস্ট নিউজফিডে আসার তারতম্য নিয়ে বিস্তারিত কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ। তবে যেসব পেজের পোস্ট ব্যবহারকারী তাদের জন্য উপযুক্ত বলে মনে করবেন, সেগুলো তাদের কাছে প্রাধান্য পাবে।

এবিষয়ে ফেসবুকের পণ্য ব্যবস্থাপক রামায়া সেতুরমন বলেন, ‘নতুন যে আপডেট আসছে তাতে করে আপনি আপনার বন্ধুর পোস্ট বেশি দেখতে চাইলে সেক্ষেত্রে সাহায্য পাবেন, তাই বলে এই নয় যে সীমিত বন্ধুর পোস্ট আপনার নিউজফিডে সারাক্ষণ ঘুরবে। এর বাইরে ঘনিষ্ঠ বন্ধু বা আত্মীয়ের পোস্ট নিউজ ফিডের উপরে দেখানো হবে। এ ছাড়া বন্ধুর সঙ্গে যোগাযোগের উপর ভিত্তি করে নিয়মিত প্রেডিকশন মডেল করা হবে।’

মন্তব্য
Loading...