লকডাউন আরো বাড়িয়ে দিন দুই সপ্তাহ, কেন্দ্রকে আবেদন মুখ্যমন্ত্রীর

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- সংবাদ সংস্থা রয়টার্সের মতে, কোভিড -১৯ এর কারণে বিশ্বব্যাপী মৃত্যুর পরিমাণ এখন ৩০০,০০০ ছাড়িয়েছে এবং করোনাভাইরাস সংক্রমণের ঘটনা নিশ্চিত হয়েছে ৪.৫ মিলিয়ন অর্থাৎ ৪৫ লক্ষ।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী ভারতে কোভিড -১৯ মামলার সংখ্যা 82 হাজার এর কাছাকাছি অবস্থায় পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কে তরফ থেকে আরো জানা গেছে যে এখনো পর্যন্ত দেশে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে কুড়ি লক্ষ মানুষের।

শুক্রবার আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল জানিয়েছেন আসাম সরকার কেন্দ্র সরকার কে লকডাউন আরো দুই সপ্তাহ বাড়ানোর জন্য চিঠি দিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সব রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে পরামর্শ চেয়ে ছিলেন যে দেশের পর কী কী ব্যবস্থা নেওয়া যায় সে বিষয়ে পরামর্শ দেওয়ার জন্য এবং ১৫ ই মে এর মধ্যে সবাইকে তাদের মতামত জানিয়ে দেওয়ার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

লকডাউন
prime minister narendra modi live to all cm

এই প্রসঙ্গ নিয়ে আসামের মুখ্যমন্ত্রী সনোয়াল জানিয়েছেন “আমরা আমাদের মতামত ইতিমধ্যেই জমা দিয়ে দিয়েছি। আমরা পরিষ্কার করে দিয়েছি যে আমরা চাই এই লকডাউন অন্তত আরো দু সপ্তাহ বাড়ানো হয়।”

ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি যখন আর্থিক প্যাকেজ ঘোষণা করেছিলেন তখন জানিয়েছিলেন যে লকডাউন ফোর আসছে। এবারের লকডাউন অন্য লকডাউন এর থেকে একটু ভিন্ন হবে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হয়তো করোনাভাইরাস কে সঙ্গী করেই আমাদের বাঁচতে হতে পারে এমনটাও জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে কিভাবে আমরা করোনা ভাইরাসকে সঙ্গে নিয়ে জীবন যাপন করতে পারব তার জন্য কঠিন নিয়মাবলী পালন করতে হবে দেশের সমস্ত মানুষকে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...