লকডাউনের সময় ইন্টারনেট পরিষেবার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল হোয়াটস অ্যাপ

লকডাউনের সময় ইন্টারনেট পরিষেবার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল হোয়াটস অ্যাপ। During the lockdown, the WhatsApp made the important decision on internet service

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় কার্যত ঘরবন্দী সাধারণ মানুষ। সেক্ষেত্রে মানুষের একমাত্র ভরসা এখন স্মার্টফোন এবং টেলিভিশান। যেহেতু বন্ধ সব সিরিয়াল সেক্ষেত্রে সাধারণ মানুষ এখন শুধু মোবাইল ফোন মুখি। ফলে ইন্টারনেট পরিষেবার ওপর বাড়ছে প্রচণ্ড চাপ। সেক্ষেত্রে যাতে কোনও ভাবেই সার্ভার ক্র্যাশ না করে সেদিকে নজর রেখে বিশ্বের সবচেয়ে বড় ম্যাসেজিং অ্যাপ হোয়াটস অ্যাপ নিল কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

এখন থেকে হোয়াটস অ্যাপ স্ট্যাটাসে কোনও ভিডিও ১৫ সেকেন্ডের বেশী দেখা যাবেনা। এই তথ্যটি সকলের সামনে আনা হয়েছে WABetaInfo ওয়েবসাইটের মাধ্যমে। আরও অনেক সংস্থাই এই রকম নিয়ম বার করছে ইন্টারনেট পরিষেবাকে সচল রাখতে। ভারতে এই নিয়ম বর্তমানে কার্যকর হয়ে গেছে।

বর্তমানে লকডাউনের এই পরিস্থিতিতে হোয়াটস অ্যাপ এর দুটি লেটেস্ট ভার্সন এ অর্থাৎ বিটা এবং স্টেবেল ভার্সন এ চালু হয়ে গেছে এই নিয়ম। অর্থাৎ হোয়াটস অ্যাপ স্ট্যাটাসে কোনও ভিডিও ১৫ সেকেন্ডের বেশী দেখা যাবে না। যদিও এখনও মনে করা হচ্ছে সারভার ক্র্যাশ না করার লক্ষেই হোয়াটস অ্যাপ এই সিদ্ধান্ত নিয়েছে। তবে সংস্থার পক্ষ থেকে এখনও সঠিক কারণ জানানো হয়নি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...