আপনি কি চাঁদে যেতে চান? তবে এবার নাসা আপনাকে পাঠাবে চাঁদে !

মহাকাশে পাঠানোর জন্য প্রার্থী খুঁজছে নাসা, দেওয়া হবে মোটা টাকার বেতন। NASA looking for a candidate to send to space, will pay big bucks.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবারে নাসা মানুষ পাঠাবে চাঁদে। নতুন পরীক্ষার জন্য মহাকাশে দুজন করে মহাকাশচারী পাঠানোর জন্য লোক খুঁজছে নাসা। দুজনের মধ্যে একজন অবশ্যই হবে নারী। ১১ই ফেব্রুয়ারী মঙ্গলবার নাসা ঘোষণা করে দিয়েছে মহাকাশে পাড়ি জমানোর আগাম পদক্ষেপ তৈরির কথা।

নাসার পক্ষ থেকে জানানো হয়েছে যে, ২০২৪ সালের মধ্যে চাঁদে প্রথম নারী এবং একজন নভশ্চর পাঠানোর লক্ষ্যে তারা এই ঘোষণা করেছে। নাসার তরফে আরও জানানো হয়েছে যে, ২০২১ সালের মধ্যে তারা পেয়ে যাবে উপযুক্ত প্রার্থী যাদেরকে নাসা ২ বছর হিউস্টনে জনসন স্পেস সেন্টারে ট্রেনিং এর জন্য পাঠাবে। বর্তমানে নাসার কাছে আছে ৪৮ জন মহাকাশচারী। এই সংখ্যা বাড়ানোর লক্ষ্যেই এই ঘোষণা।

এই মহাকাশচারীদের বিভিন্ন বিষয় থাকতে হবে দক্ষতা। প্রথমেই যেটা থাকতে হবে তা হল, ইঞ্জিনিয়ারিং, সায়েন্স এবং স্টেমে মাস্টার ডিগ্রীর সার্টিফিকেট। যদি এর সাথে স্টেমে যদি ২ বছরের পিএইচডি থাকে তবে খুব ভালো হয়। এছাড়া মেডিকেল ডিগ্রী ধারীদের আরও বেশী গুরুত্ব দেওয়া হবে।

নাসার পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, আবেদনকারীর ২ বছরের ফ্লাইংয়ে থাকতে হবে প্রফেশনাল এক্সপেরিয়েন্স। পাইলটের আবেদনকারীর ক্ষেত্রে থাকতে হবে কমপক্ষে ১০০০ ঘণ্টার পাইলট ইন কমান্ড টাইম। এক্ষেত্রে আবেদনকারীকে দিতে হবে ২ ঘণ্টার একটি অনলাইন পরীক্ষা। যে সব প্রতিভাশালী ব্যাক্তিরা পাশ করবেন তাদেরকে নাসার তরফে দেওয়া হবে ৫৩,৮০০ থেকে ৭০,০০০ ডলারের মত বেতন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...