কারা বেশী মারা যাচ্ছেন করোনায় আক্রান্ত হয়ে জানেন কি?

যেসমস্ত ব্যাক্তির বয়স ৭০ এর বেশী অর্থাৎ বয়স্ক মানুষেরা বেশী আক্রান্ত হচ্ছেন।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গতবছর নভেম্বর মাস থেকে শুরু হয়েছিল করোনা তাণ্ডব। একে একে অধিকাংশ দেশেই প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস। ঋতু পরিবর্তনের সাথে সাথে নিজের চরিত্রগত বৈশিষ্ট্যেরও পরিবর্তন ঘটিয়ে চলেছে এই মারণ ভাইরাস। ধীরে ধীরে আরও শক্তিশালী হয়ে উঠছে করোনা।

কিন্তু কারা বেশী আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসের দ্বারা তা অনেকেরই অজানা। যেসমস্ত ব্যাক্তির বয়স ৭০ এর বেশী অর্থাৎ বয়স্ক মানুষেরা বেশী আক্রান্ত হচ্ছেন। কারণ অল্প বয়সের মানুষদের শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা যত বেশী থাকে, বয়স্ক মানুষদের তা থাকেনা ফলে করোনার মতো শক্তিশালী ভাইরাস তাদের বেশী আক্রমণ করে।

যাদের ওজন বেশী এবং স্থূলকায় মানুষেরাও বেশী আক্রান্ত হচ্ছেন।

আক্রান্তের দিক দিয়ে পুরুষদের সংখ্যা অনেক বেশী। শুধু আক্রান্ত নয়, মৃতের সংখ্যাতেও পুরুষেরা এগিয়ে রয়েছেন। কারণ মহিলারা অপেক্ষাকৃত বেশী সময়ে বাড়িতে থাকেন যার ফলে তারা বেশী সুরক্ষিত থাকেন। অন্যদিকে কাজের জন্য হোক বা অন্য কোনও দরকারে বাড়ির বাইরে বেশী থাকেন পুরুষেরা তাই মহিলাদের তুলনায় পুরুষদের সংখ্যা করোনা আক্রান্তের ও মৃতের দিক দিয়ে বেশী।

এছাড়াও যে সমস্ত ব্যাক্তির উচ্চ  রক্তচাপ জনিত সমস্যায় ভোগেন, যাদের অ্যাজমা, ফুস্ফুসের রোগ, ডায়াবেটিস এর মতো রোগ রয়েছে তাদের মধ্যেও এই করোনা ভাইরাসের প্রকোপ বেশী দেখা গিয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...