আধার কার্ড এবার কি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় যোগ করতে হবে ? সুপ্রিম কোর্ট মামলার দায়িত্ব নিল ফেসবুক এর অনুরোধ মেনে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযোগ সংক্রান্ত যাবতীয় মামলার দায়িত্ব নিল সুপ্রিম কোর্ট। দেশের বিভিন্ন উচ্চ-আদালত থেকে সমস্ত মামলা হস্তান্তর করে নিজের কাছে নিয়ে এলো ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। সত্যিই কি আপনার ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করতে হবে ?

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আধার কার্ড লিংক করা নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন রকম মামলা হয়েছে। কিন্তু ফেসবুক সংক্রান্ত কোনো মামলায় ফেসবুক আবেদন করেছে যাতে তাদের সমস্ত মামলার শুনানি সুপ্রিম কোর্টে হয়। ফেসবুকের আবেদনে সাড়া দিয়ে সুপ্রিম কোর্ট সমস্ত মামলা হস্তান্তরের সিদ্ধান্ত নেয়।

তামিলনাড়ুর এটর্নি জেনারেল কে কে ভেনুগোপাল যিনি প্রথম কোন সোশ্যাল মিডিয়া প্রোফাইলের সঙ্গে আধার নাম্বার বা অন্য কোন সরকার অনুমোদিত আইডির লিংক করার প্রস্তাব রেখেছিলেন এবং তিনি আরও জানিয়েছেন সুপ্রিম কোর্টে মামলা স্থানান্তর হওয়াতে তিনি এই বিষয়ে একেবারে খুশি নন।

অন্যদিকে সুপ্রিমকোর্ট আগামী জানুয়ারি মাসে কেন্দ্রকে সোশ্যাল মিডিয়া অপব্যবহার সম্পর্কিত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.