সাব ইনস্পেক্টর’কে গুলি করার মামলায় রায় দেবে আদালত

বং দুনিয়া ওয়েব ডেস্ক: প্রশাসনের ওপরে গুলি চালানোর অভিযোগে সম্প্রতি গ্রেফতার করা হয় মধ্য কলকাতার কুখ্যাত এক দুষ্কৃতি দল’কে। গোপাল তিওয়ারি নামক এই কুখ্যাত দুষ্কৃতি তার দলবল নিয়ে বছর চারেক আগে এক পুলিশের ওপর গুলি চালায়। দীর্ঘদিন এই মামলা ঝুলে থাকার পর অবশেষে মামলার রায় দেওয়া হয়।

ঘটনাটি ঘটেছে বিগত ২০১৫ সালের ১৮ই এপ্রিল তারিখে। সেদিন কলকাতা পুর নির্বাচন ছিল। নির্বাচনের দিন বিকেলে গোলমালের খবর পেয়ে বারাণসী ঘোষ স্ট্রিটে গিয়েছিল পুলিশ। সেখানে গণ্ডগোল থামাতে গিয়ে গিরিশ পার্ক থানার তৎকালীন সাব-ইনস্পেক্টর জগন্নাথ মণ্ডল দুষ্কৃতিদের গুলিতে জখম হয়েছিলেন।

এই ঘটনার পর লালবাজারের বিশেষ তদন্তকারী দল তদন্তে নেমে মধ্য কলকাতা থেকে গোপাল-সহ ১৩ জনকে গ্রেফতার করে। পুলিশি সূত্রে জানা যাচ্ছে, এর আগেও বেশ কিছু মামলায় জড়িয়ে আছে গোপাল এবং তার দলের নাম। পুলিশের ওপর গুলি চালানোর ফলে অভিযুক্তদের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছিল।

দীর্ঘদিন এই মামলা ঝুলে থাকার পর, অবশেষে চলতি বছরের বিগত ১২ই সেপ্টেম্বর তারিখে মামলার বিচারপর্ব শেষ হয়েছে। এরপর আজ অর্থাৎ মঙ্গলবার (২৪শে সেপ্টেম্বর) মামলার রায় দেবেন বিচার ভবনের দ্বিতীয় ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক সোমনাথ মুখোপাধ্যায়। এই মামলার বিচারের সময় মোট ৩৩ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে, যাঁদের মধ্যে রয়েছেন খোদ জগন্নাথ মণ্ডল’ও। চলতি বছরের বিগত এপ্রিল মাসে জামিন চেয়ে হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন গোপাল এবং তার দল, সেই সূত্রেই ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিচারপর্ব শেষ করতে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, জগন্নাথ মণ্ডল বর্তমানে কসবা থানার অতিরিক্ত ওসি’র পদে রয়েছেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য