রাজ্যে করোনা আপডেট – গত চব্বিশ ঘণ্টায় আক্রান্ত ১১৭, মৃতের সংখ্যা ২০০ পার

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত চব্বিশ ঘণ্টায় ফের নতুন করে ১১৭ জন আক্রান্ত করোনা সংক্রমণে । করোনার কবলে পড়ে মারা গেছে আরও ৯ জন । ফলে করোনা সংক্রমণে এবং করোনা কো-মর্বিডিটির কারনে মৃতের সংখ্যা ২০৭ জন । অর্থাৎ রাজ্যে করোনা সংক্রমণের কারনে মোট ২০৭ জনের এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ।

রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে  শেষ ২৪ ঘণ্টায় আরও ১১৭ জন আক্রান্ত হয়েছেন করোনায়। গত কাল  মঙ্গলবার এই সংখ্যা ছিল ১১০ জন । আজ বুধবার রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২৯০। এছাড়াও রাজ্যের সরকারের পক্ষ থেকে জানাও হয়েছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯০ জন। এই সংখ্যা বেশ আশাজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

রাজ্যে করোনা আক্রান্তের নিরিখে সবচেয়ে খারাপ অবস্থা কলকাতায় । বুলেটিন থেকে জানা যাচ্ছে, কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা এখন ১১২৬। করোনায় মারা গেছেন ৮৮ জন। করোনায় আক্রান্ত হয়ে কোমর্বিডিটির কারণে মারা গেছেন আরও ৫২ জন। ফলে করোনা সংক্রামিত অবস্থায় এ শহরে মোট মৃত্যু হয়েছে ১৪০ জনের।

এখনও পর্যন্ত গোটা রাজ্যে  এ পর্যন্ত মোট ৫৭ হাজার ৬৩২টি নমুনা পরীক্ষা হয়েছে। প্রতিদিনই নমুনা পরীক্ষার কাজ বাড়ছে ।  আজ সর্বাধিক নমুনা পরীক্ষা হয়েছে এ পর্যন্ত, সংখ্যাটা ৫০১০। ১৮টি ল্যাবে চলছে করোনার পরীক্ষা। রাজ্যের মোট ৬৮টি কোভিড হাসপাতালে ৮৫৭০টি বেড রয়েছে, আইসিইউ বেড আছে ৯০৭টি। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। ৫৮২টি সরকারি কোয়ারেন্টাইনে এ পর্যন্ত রয়েছেন ৮১৪৬ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ২৬ হাজার ৩৫৭ জন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...