বাংলাদেশের করোনা আপডেট – কোন কোন জেলায় ছড়াল করোনা সংক্রমণ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা পৃথিবী করোনা সংক্রমণে গুটিয়ে আছে । তাবড় তাবড় দেশ কার্যত দিশেহারা করোনা সংক্রমণে । ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশেও ধীরে ধীরে করোনা পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে । এই মুহূর্তে বাংলাদেশের করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক অবস্থায় দাঁড়িয়েছে । পরিসংখ্যান জানাচ্ছে  করোনা ভাইরাস ৩টি জেলা বাদে ছড়িয়ে পড়ছে পুরো বাংলাদেশে । এক নজরে দেখে নেওয়া যাক বাংলাদেশে করোনা আপডেট- কোন কোন জেলায় ছড়াল করোনা সংক্রমণ ।

গতকাল রবিবার পর্যন্ত বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি ও খাগড়াছড়ি এবং রাজশাহী বিভাগের নাটোর জেলা ছাড়া মোটামুটি সব জেলা থেকেই করোনা সংক্রমণের সংবাদ পাওয়া গেছে । এর আগে সাতক্ষীরা  থেকে করোনা সংক্রমণের খবর পাওয়া না গেলেও সম্প্রতি সাতক্ষীরার  যশোর জেলার শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত এক ব্যাক্তির শরীরে করোনা সংক্রমণের খবর এসেছে ।

বাংলাদেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করলে দেখা যাচ্ছে, ৮ মার্চ প্রথম শনাক্তের পর বেশি আক্রান্ত হয়েছে ঢাকা মহানগরীতে। আর জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জ জেলায়। রবিবার পর্যন্ত ঢাকা বিভাগের নরসিংদীতে ১৪২, গাজীপুরে ৩০৮, শরীয়তপুরে ২২, নারায়ণগঞ্জে ৬২৫, টাঙ্গাইলে ২৩, কিশোরগঞ্জে ১৮৩, মানিকগঞ্জে ১২, ঢাকায় ৭৯, মুন্সিগঞ্জে ৭২, রাজবাড়ীতে ১৪, মাদারীপুরে ৩০, গোপালগঞ্জে ৪৯ এবং ফরিদপুরে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ঢাকার পর চট্টগ্রাম বিভাগের কুমিল্লায় ৪১, ফেনীতে ৪, ব্রাহ্মণবাড়িয়ায় ৩১, নোয়াখালীতে ৫, চাঁদপুরে ১১, লক্ষ্মীপুরে ২৮, চট্টগ্রামে ৪৮, কক্সবাজারে ১৩, এবং বান্দরবানে ৪ জন আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশের রাজশাহী বিভাগের করোনা সংক্রমণ কিছুটা কম হলেও মোটামুটি সব জেলা থেকেই করোনা সংক্রমণ পাওয়া গেছে । সেখানে সিরাজগঞ্জে ২, পাবনায় ৩, বগুড়ায় ১২, রাজশাহীতে ১০, জয়পুরহাটে ৬, চাঁপাইনবাবগঞ্জে ২ এবং নওগাঁতে ২ জন আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশের দক্ষিনে  খুলনা বিভাগের যশোরে ২২, মেহেরপুরে ২, নড়াইলে ১০, চুয়াডাঙ্গায় ৮, কুষ্টিয়ায় ৪, মাগুরায় ৪, খুলনায় ৭, বাগেরহাটে ১ এবং ঝিনাইদহে ৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া বরিশাল বিভাগের ঝালকাঠিতে ৫, পটুয়াখালীয় ২০, পিরোজপুরে ৭, বরিশালে ৩৮, ভোলায় ২ এবং বড়গুনাতে ৩০ জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সিলেট বিভাগের সিলেট শহরে ১২, মৌলভীবাজারে ৬, হবিগঞ্জে ৪৭ এবং সুনামগঞ্জে ১৪ জন আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগের পঞ্চগড়ে ৪, দিনাজপুরে ১৪, লালমনিরহাটে ২, নীলফামারীতে ১০, গাইবান্ধায় ১৬, ঠাকুরগাঁওয়ে ৭, রংপুর ২০ এবং কুড়িগ্রামে ৩ জন করোনায় আক্রান্ত হবার খবর মিলেছে । ময়মনসিংহ বিভাগে শেরপুর ১৯, ময়মনসিংহ ৯২, জামালপুর ৪৫ এবং নেত্রকোণায় ২৫ জন আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬ জনে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...