গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে করোনা আক্রান্ত ৫৮, মৃত ৩

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ভারতের মত বাংলাদেশেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ । গত চব্বিশ ঘণ্টায় ফের নতুন করে ৫৮ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে । মারা গেছে ৩ জন । এই নিয়ে বাংলাদেশে মোট করোনা আক্রান্ত ৪৮২ জন এবং মারা গেছে ৩০ জন ।

বাংলাদেশে সরকার লকডাউন সফল করতে কঠোর মনোভাব নিয়েছে । এই মুহূর্তে করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব রক্ষা করা ছাড়া কোন বিকল্প নেই । সবচেয়ে বড় কথা, বাংলাদেশের মত একটি অধিক মাত্রায় জনঘনত্বের দেশে গোষ্ঠী সংক্রমণ হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যাবে । তবে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা তার আগের দুই দিনের থেকে কমেছে । গত চব্বিশ ঘণ্টায় ৫৮ জন নতুন করে সংক্রামিত হলেও আগের দুই দিন ১১২ এবং ৯৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছিল ।

বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তর প্রতিদিন অনলাইন ব্রিফিং-এর মাধ্যমে দেশের করোনা পরিস্থিতির আপডেট খবর জানাচ্ছে । এদিন বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালিক করোনা পরিস্থিতি নিয়ে জানিয়েছেন, ‘এটা ইতিবাচক দিক যে গতকালের তুলনায় আক্রান্তের সংখ্যা আজ অনেক কমেছে। আমি মনে করি এটা একটা ভালো সংবাদ। যারা মৃত্যুবরণ করেছে, তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।’

এদিকে বাংলাদেশের রাজধানী ঢাকা এবং নারায়ণগঞ্জের করোনা পরিস্থিতি ক্রমশ বেশ জটিল আকার ধারন করছে । পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে সেখানে  নতুন রোগীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী ব্যক্তির সংখ্যা সবচেয়ে বেশি । তবে বেসরকারি মতে বাংলাদেশে এখনও পর্যন্ত পর্যাপ্ত টেস্ট করানো হচ্ছে না । বেশী পরিমাণে টেস্ট হলে করোনার ফলাফল অনেকটাই পরিবর্তন হবে । এদিকে গোটা দেশে বাংলাদেশ সরকার সন্ধ্যা ৬ টার পর ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ ঘোষণা করেছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...