সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রাজ্যে জরুরি পরিষেবাতেও চালু হল “করোনা পাশ”; জেনে নিন পাওয়ার নিয়ম

রাজ্যে এবার চালু হল "করোনা পাশ"। "Corona pass" has been launched in the state.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা মোকাবিলায় সকলকে গৃহবন্দী থাকার জন্য বার বার সকলের কাছে আবেদন রাখছেন মুখ্যমন্ত্রী। কিন্তু অনেক এমন মানুষ আছেন যারা কিছুতেই লকডাউনকে গুরুত্ব দিচ্ছেন না। এবারে সেই সব মানুষকে বাগে আনতে কোলকাতা পুলিশ এবারে চালু করল “করোনা পাশ”।

অনেকেই কারণে অকারণে জরুরি কাজের দোহাই দিয়ে রাস্তায় বেরিয়ে পড়ছেন। কিন্তু সেই কাজের সাপেক্ষে জরুরি নথি দেখাতে পারছেন না অনেকে। এবারে সেই সমস্যার সমাধানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কোলকাতা পুলিশ “পাশ” এর বন্দোবস্ত করলেন।

এই পাশ খুব সহজে এবং অনলাইনের মাধ্যমেই পাওয়া যাবে। যদিও কোলকাতা পুলিশের তরফে সকলকে জানানো হয়েছে যে, অনলাইন ডেলিভারি এবং আপৎকালীন পরিষেবার জন্য চালু করা হচ্ছে এই “ই-পাশ”। তবে এই পাশ শহরবাসীর সুবিধার্থেও চালু করা হচ্ছে বলে জানান পুলিশ কমিশনার অনুজ শর্মা।

https://coronapass.kolkatapolice.org এই ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য এবং ফোন নম্বর দিয়ে ফর্মটি পূরণ করতে হবে এবং সেই সব তথ্য খতিয়ে দেখার পরই মোবাইলে এবং ই-মেল এ আসবে একটি কিউয়ার কোড। সেই কোড ব্যবহার করে ডাউনলোড করা যাবে “ই-পাশ”।

ওই পাশ দেখালে তবেই পাওয়া যাবে ছাড়। তবে এই পাশের বৈধতা থাবে শুধুমাত্র লকডাউন চলাকালীন। তাও নির্দিষ্ট রুটে এবং এলাকাতে। এর সাথে কোলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা দুটি হেল্প লাইন নম্বর দেন কোনও কিছু জানতে কিংবা কোনও অসুবিধায় সাহায্যের জন্য। ফোন নম্বর দুটি হল- ৯৪৩২৬১০৪৪৬, ৯৮৭৪৯০৩৪৬৫।

 

মন্তব্য
Loading...