সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

তিরুপতি মন্দিরে করোনা হামলা; একসাথে ১৪ জন পুরোহিতের শরীরে কোভিড ১৯ পজিটিভ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ লকডাউনের আনলক পর্বে মন্দিরগুলি খুলে দেবার ব্যাপারে শিথিলতা আনা হয়েছিল । এবার অন্ধ্রপ্রদেশের তিরুমালা তিরুপতি মন্দিরে করোনা থাবা বসাল । করোনা পরীক্ষায় একসাথে ১৪ জন পুরোহিতের  শরীরে কোভিড-১৯ পজিটিভ ফল পাওয়া গেছে ।তিরুমালা তিরুপতি মন্দিরের পুরোহিতদের আক্রান্ত হবার পরে  বৃহস্পতিবার তিরুমালা তিরুপতির এক্সিকিউটিভ অফিসার অনিল কুমার সিংহল ওই মন্দিরের পূজারী, স্বাস্থ্য এবং ভিজিল্যান্স অফিসারদের সঙ্গে বৈঠক করেন।

গোটা দেশের মত অন্ধ্রপ্রদেশের তিরুমালা তিরুপতি মন্দিরে করোনা সংক্রমণ ছড়াচ্ছে মারাত্মকভাবে । তিরুমালা তিরুপতির এক্সিকিউটিভ অফিসার অনিল কুমার সিংহল রবিবার জানিয়েছেছিলেন, মন্দিরে সকলের করোনা পরীক্ষা করানো হচ্ছে । সেসময়ে নমুনা পরীক্ষা করে মন্দিরের ৯১ জন কর্মী করোনা পজিটিভ বেরিয়েছে। এরপর মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে  টেলিফোনে ভক্তদের সঙ্গে কথা বলা হয়েছে । বিশেষ করে ১৮ থেকে ২৪ জুন ৭০০ ভক্তকে এবং পয়লা থেকে ৭ জুলাই ১৯৪৩ জন ভক্তকে টেলিফোনে যোগাযোগ করা হয়েছে ।

অন্ধ্রপ্রদেশের তিরুমালা তিরুপতি মন্দিরের বিগ্রহ

তবে এদিন একসাথে ১৪ জন পুরোহিতের শরীরে মারন ভাইরাস করোনা পজিটিভ হওয়ায় মন্দির কমিটিতে চিন্তা শুরু হয়েছে । দেশের মধ্যে যে কয়টি বড় মন্দির রয়েছে, যেখানে ভক্তের সমাগম হয় সব থেকে বেশি, তাদের মধ্যে অন্যতম অন্ধ্রপ্রদেশের তিরুমালা তিরুপতি মন্দির । সেখানকার পুরোহিতদের শরীরে করোনা ভাইরাস থাবা বসানোয় দেশের বিভিন্ন প্রান্তের যে সব মন্দির বা ধর্মস্থান খুলে দেওয়া হয়েছিল তারা দুশ্চিন্তায় পড়েছেন ।

এদিকে করোনা মোকাবিলায় ফের নতুন করে একের পর এক রাজ্য কড়ালকডাউনের পথে হাঁটতে চলেছে । অনেকেই বেশ কিছু শহরে করোনার গোষ্ঠী সংক্রমণ আশঙ্কা করছেন । যেভাবে প্রতিদিন মারাত্মক হারে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার বাড়ছে, তাতে সংক্রমণ যে চরম পর্যায়ের দিকে এগিয়ে চলেছে বেশ বোঝা যাচ্ছে । গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন, ৩২ হাজার ৬৯৫ জন। আবারও মৃত্যু হয়েছে ৬০৬ জনের। যা এই পর্যন্ত ভারতে একদিনের আক্রান্ত হবার নিরিখে রেকর্ড ।

করোনার এই মারাত্মক সংক্রমণ বৃদ্ধির জন্য লকডাউনের উপর হঠাৎ করে শিথিলতা আনাকেই দায়ী করা হচ্ছে । পাশাপাশি এক শ্রেনির মানুষের উদাসীনতা দেশকে নিয়ে চলেছে ভয়ঙ্কর পরিস্থিতির দিকে । ভারতে নতুন করে সংক্রমণ ও মৃত্যুর জেরে  মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৬৮ হাজার ৮৭৬ । মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯১৫ জনের।

মন্তব্য
Loading...