BYD জনপ্রিয় টেসলা মডেল Y-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে আরও শক্তিশালী ব্যাটারি সহ Tang বৈদ্যুতিক SUV আপডেট করেছে। নতুন ব্যাটারি 130 কিলোমিটার রেঞ্জ বাড়িয়ে দেয়।

BYD সিদ্ধান্ত নিয়েছে যে এটি ইউরোপীয় গ্রাহকদের জন্য তার Tang বৈদ্যুতিক SUV আপডেট করার সময়। এক বছরেরও কম সময় আগে ইউরোপীয় বাজারে প্রবেশ করা সত্ত্বেও, BYD Tang-কে আরও শক্তিশালী ব্যাটারি দিয়ে সজ্জিত করছে, আশা করছে যে এটি চির-জনপ্রিয় টেসলা মডেল Y-এর প্রতিদ্বন্দ্বিতা করার জন্য যথেষ্ট হবে।

এই নিবন্ধে আপনি পাবেন:

BYD এর Tang বৈদ্যুতিক SUV

Tang EV, যা 2020 সালে নরওয়েতে প্রথম আত্মপ্রকাশ করেছিল, গত বছর জার্মানি, নেদারল্যান্ডস এবং অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে তার বাজার প্রসারিত করেছে। €72,000 এ ঘোষণা করা প্রাক-বিক্রয় মূল্যের সাথে, Tang EV স্পষ্টতই বৈদ্যুতিক SUV বিভাগে একটি শক্তিশালী প্রতিযোগী হিসাবে দেখাতে চায়। জার্মানিতে টেসলা মডেল Y এর দাম €42,990 থেকে শুরু হওয়ার সাথে সাথে, এটি সর্বদা জটিল হতে চলেছে।

মাত্রার দিক থেকে, Tang EV এর পরিমাপ 4,870 মিমি লম্বা, 1,950 মিমি চওড়া এবং 1,725 ​​মিমি লম্বা। বিশেষ করে, টেসলার সর্বাধিক বিক্রিত মডেল Y 120 মিমি ছোট, কিন্তু 534 এইচপি পারফরম্যান্স সংস্করণটিও €55,990 থেকে শুরু হয়, যা ট্যাংকে ব্যয়বহুল করে তোলে।

টেসলা মডেল ওয়াই এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে

টেসলার মডেল ওয়াই গত বছর ইউরোপে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি এবং বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি হিসেবে ইতিহাস তৈরি করেছে, বৈদ্যুতিক গাড়ির জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। যাইহোক, 2023 সালের শেষ তিন মাসে, BYD বিশ্বের শীর্ষস্থানীয় বৈদ্যুতিক যানবাহন নির্মাতা হিসাবে টেসলাকে ছাড়িয়ে যেতে সক্ষম হয়েছে, আরও প্রতিযোগিতার মঞ্চ তৈরি করেছে।

Tang EV এর অসাধারণ আপগ্রেড

Tang EV-এর জন্য প্রধান আপগ্রেড হল একটি বড় ব্যাটারি, এটির ক্ষমতা 86 kWh থেকে বাড়িয়ে 108 kWh-এ পরিণত করেছে। এটি WLTP চক্রে আরও 130 কিলোমিটার স্বায়ত্তশাসনে অনুবাদ করে। যদিও পূর্ববর্তী পরিসীমা ইতিমধ্যে 400 কিলোমিটার ছিল, BYD অনুসারে, আপডেট করা ট্যাং এখন একক চার্জে 530 কিলোমিটার পর্যন্ত যেতে পারে।

BYD Tang টেসলা মডেল Y এর সাথে আরও ভালোভাবে প্রতিযোগিতা করার জন্য বড় ব্যাটারি পায়

ব্যাটারি আপগ্রেড বেশ ব্যাপক। নতুন Tang EV-তে 11 kW এর একটি AC চার্জিং ক্ষমতা রয়েছে, যা আগের 7 kW থেকে একটি প্রশংসনীয় বৃদ্ধি, এর সাথে 190 kW DC পর্যন্ত দ্রুত চার্জ করার বিকল্প রয়েছে। 517 এইচপি ইঞ্জিনটি অপরিবর্তিত, তবে এটির সত্যিই কোনো আপগ্রেডের প্রয়োজন নেই – 2,489 কেজি এসইউভিতে 4.9 সেকেন্ডে 0 থেকে 100 কিমি/ঘণ্টা গতি যথেষ্ট। কিন্তু সাসপেনশনের জন্য একটি আপডেটের প্রয়োজন ছিল এবং BYD তার গ্রাহকদের কথা শুনেছিল – নতুন সক্রিয় ড্যাম্পারগুলি আরও সংমিশ্রিত এবং নিয়ন্ত্রণযোগ্য পরিচালনার প্রতিশ্রুতি দেয়।

স্বায়ত্তশাসনের জন্য বিরোধ

অনেক বড় ব্যাটারি থাকা সত্ত্বেও, Tang-এর স্বায়ত্তশাসন এখনও মডেল Y-এর 565 কিমি (WLTP) থেকে কম, কিন্তু চাইনিজ SUV টেসলার SUV-এর লং রেঞ্জ সংস্করণের মতোই দ্রুত। যদি শুধুমাত্র BYD সস্তা ছিল. ভাল – যদিও BYD আনুষ্ঠানিকভাবে কোন মূল্য সমন্বয় প্রকাশ করেনি, কোম্পানিটি মজার সাথে বলেছে, “একটি আশ্চর্যের জন্য প্রস্তুত থাকুন।”

টেসলার আধিপত্যকে চ্যালেঞ্জ করুন

BYD আপডেট করা Tang EV দিয়ে টেসলার আধিপত্যকে চ্যালেঞ্জ করতে চায়। একটি বড় ব্যাটারি, দীর্ঘ পরিসর, আরও ভাল চার্জিং ক্ষমতা এবং ভাল পারফরম্যান্স সহ, ট্যাং এর কিছু গ্রাহকদের মন জয় করার সুযোগ থাকতে পারে। যতক্ষণ দাম যুক্তিসঙ্গত।

উপসংহার

সংক্ষেপে, BYD ইউরোপীয় বৈদ্যুতিক SUV বাজারে টেসলা মডেল Y-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে দৃঢ়প্রতিজ্ঞ। একটি বড় ব্যাটারি এবং আরও বৈশিষ্ট্য সহ Tang EV আপডেট করার মাধ্যমে, BYD একটি উচ্চ-মানের বৈদ্যুতিক SUV বিকল্প খুঁজছেন এমন গ্রাহকদের আকৃষ্ট করার আশা করছে৷ যদিও দাম এখনও অজানা, BYD আগ্রহীদের জন্য একটি চমক প্রতিশ্রুতি. BYD এবং টেসলার মধ্যে যুদ্ধ সবে শুরু হয়েছে।

উৎস: ইলেকট্রেক

সকলের জন্য bongdunia অনুসরণ করুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি সম্পর্কে।

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply