সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন শুরু হয়েছে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন শুরু হয়েছে। আজ শুক্রবার জাতীয় সঙ্গীতের মাধ্যমে ঢাকার ঐতিহাসিক সোহারাওর্দি উদ্যানে শুরু হয়েছে জাতীয় সম্মেলন। এ সম্মেলনে সভাপতিত্ব করছে আওয়ামী লীগের সভাপতি এবং সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা এ সম্মেলন দুই দিনব্যাপী অনুষ্টিত হবে।

পায়ড়া উড়িয়ে উদ্ভোধন করা এই সম্মেলনে অংশ নিচ্ছে দেশের প্রত্যেকটি জেলার আওয়ামী লীগের প্রতিনিধিবৃন্দ। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন এ সম্মেলনে সভাপতি পদে কোন পরিবর্তন আসার সম্ভবনা নেই। তবে উপদেষ্টা কমিটি অন্যান্য ক্ষেত্রে পরিবর্তন আসতে পারে। গত কয়েকদিন ধরেই সোহরাওয়ার্দি উদ্যান নিরাপত্তা বলয়ে ঢেকে ফেলা হয়েছে। উদ্ভোধনী অনুষ্ঠানের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় এ সম্মেলন। নিরাপত্তার স্বার্থে সমস্ত রাজধানীকে চার স্তরের নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে।

প্রসঙ্গত গত কয়েকবছর ধরে আওয়ামীলীগ ক্ষমতায় রয়েছে। এ সময়ে শেখ হাসিনা বঙ্গবন্ধুর মৃত্যুর সময়ে তখনকার আওয়ামীলীগারদের প্রশ্ন করেন তারা কোথায় ছিল। সময়উপযোগী এ প্রশ্নে দেশ ও জাতির সকল স্তরের জনগন বর্তমান প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছেন। এ সম্মেলনে রয়েছে আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্যের চিত্র প্রদর্শনী।

উল্লেখ্য ভারতের নাগরিকত্ব আইন নিয়ে যখন বাংলাদেশ ভারতের সম্পর্কে খানিকটা ঘাটতি এসেছে তখন এ দিক নির্দেশনা মূলক সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বাংলাদেশ তার সংলঘুদের বসবাস নিয়ে সবসমই বলে আসছে যে তারা নিরাপদে আসছে। তবে কখনো কখনো তার ব্যতয় সংবাদ মাধ্যমে আসায় প্রশ্নের সম্মুখীন হচ্ছে সংখ্যালঘুর অবস্থান। তবে বাংলাদেশ মনে করে নাগরিকত্ব সংশোধনী আইন বা কোন কিছু দ্বারাই বাংলাদেশকে পাকিস্তানের আসরে ফেলা ঠিক হবে না।

 

মন্তব্য
Loading...