দিনের শেষে রাজ্যে কালবৈশাখীর সম্ভবনার কথা জানাল আলিপুর হাওয়া অফিস

আবহাওয়ার খবর, দিনের শেষে রাজ্যে কালবৈশাখীর সম্ভবনার কথা জানাল আলিপুর হাওয়া অফিস ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ কয়েকদিনের টানা গরমের পর আজ দিনের শেষে রাজ্যে কালবৈশাখীর সম্ভবনার কথা জানাল আলিপুর হাওয়া অফিস । একদিকে ঠাণ্ডা পশ্চিমি বাতাস, অন্য দিকে পুব দিক থেকে বয়ে আসা গরম হওয়ার পারস্পারিক মিলনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সন্ধ্যার পর ঝড়-বৃষ্টির সম্ভাবনা সৃষ্টি হয়েছে ।তবে আগামীকাল বৃহস্পতিবার বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভবনা রয়েছে ।

গত কয়েকদিন বাতাসে জলীয় বাস্পের পরিমাণ উত্তরোত্তর বেড়ে গেছে । ফলে গরমের পাশাপাশি অসস্তি বেড়ে গেছে কয়েক ধাপ । এদিকে বৃষ্টি না হওয়ায় গরমের প্রকোপ বেশী অনুভূত হয়েছে । আজ সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা দেখা গেছে । সকালের দিকে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।গতকাল মঙ্গলবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশী ।বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সরবচ্চ ৯০ শতাংশ ।

আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে  দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, বাঁকুড়া, পুরুলিয়াসহ বেশ কয়েকটি জায়গায় দিনের শেষে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ।পাশাপাশি হাওড়া ও হুগলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে আগামীকাল বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...