সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মাত্র ১৪ বছর বয়সে আইপিএল নিলামে উঠে ইতিহাস সৃষ্টি আফগানি তরুণের

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ২০২০ সালের আইপিএল নিলাম শুরু হতে চলেছে আগামী বৃহস্পতিবার থেকে । এবারের আইপিএল-২০২০ র নিলামে অংশগ্রহণ করছে মত ৩৩২ জন ক্রিকেটার । তবে মাত্র ১৪ বছর বয়সে নিলামে ডাক পেয়ে আফগানি তরুণ নুর আহমেদ সর্ব কনিষ্ঠ আইপিএল ক্রিকেটার হিসাবে ইতিহাসে নাম তুলতে চলেছে ।

বর্ণময়, জামজমক, সব দিক থেকেই আইপিএল সারা বিশ্বে যে কোন খেলাকে টেক্কা দিতে পারে । এহেন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা মানেই খ্যাতির চূড়ান্ত শিখরে আরোহণের সুযোগ অতি অল্প সময়ে । আর এবারের আইপিএল-২০২০ র অন্যতম আকর্ষণ আফগানিস্তান থেকে উঠে আসা নুর আহমেদ । নুর আহমেদের জন্ম তারিক ৩রা জানুয়ারি, ২০০৫ । কলকাতায় বৃহস্পতিবার যে আইপিএলের নিলামের আয়োজন করা হয়েছে সেখানে আইপিএল ইতিহাসে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসাবে নাম নথিভুক্ত করতে চলেছেন এই আফগান তরুণ ক্রিকেটার । নুর আহমেদের বেস প্রাইস ধরা হয়েছে ৩০ লক্ষ টাকা ।

নুর আহমেদের নাম আইপিএলে হটাত করে আসেনি । ইতিমধ্যেই রাজস্থান রয়্যালসের হয়ে ট্রায়াল দিয়েছে নূর। ভারতের প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের  প্রশংসা পেয়েছেন  এই আফগান তরুণ। এছাড়া, চলতি মাসেই আফগানিস্তানের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ -২০২০ দলে জায়গা করে নিয়েছে নুর আহমেদ । বয়স কম হলেও,  অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের বিরুদ্ধে ইতিমধ্যেই চার উইকেট নিয়েছে সে।

নুর আহমেদ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড় সম্পর্কে বেশ উচ্ছ্বসিত । সম্প্রতি, তিনি একটি ওয়েবসাইটে সাক্ষাত্‍কারে জানিয়েছেন, “রাহুল দ্রাবিড় স্যার আমার বোলিং দেখে খুশি হয়েছেন। যা আমাকে আরও ভাল পারফর্ম করতে অনুপ্রাণিত করছে। রাহুল দ্রাবিড়ের মতো কিংবদন্তির প্রশংসা ও আস্থা আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দেয়।’‌”

তবে নুর আহমেদ সম্পর্কে রাহুল দ্রাবিড় যতই প্রশংসা করুক না কেন, আইপিএল নিলামে নাম উঠলেই যে আইপিএল খেলতে পারা যাবে, ব্যাপারটা অতটা সহজ নয় । যদি নুর আহমেদ নিলামে ডাক না পায়, তাহলে আইপিএলে খেলার সুযোগ পাবে না । তবে ৩৩২ জন ক্রিকেটারের মধ্যে নুর আলাদাভাবে নিজের জায়গা করে নিতে পারবে কি না ? ক্রিকেটপ্রেমীরা আফগানিস্তানের এই বিস্ময় বালকের খেলা এবার দেখতে পারবেন কি পারবেন না, তার জন্য অপেক্ষা করে থাকতে হবে নিলাম অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত ।

মন্তব্য
Loading...