আজ প্রায় একই সাথে সাতক্ষীরায় ও বান্দরবানে গুলিবিদ্ধ হলেন আওয়ামী লীগের দুই জন নেতা

0

সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি ইউনিয়নের কুকুর গ্রামের নেছার উদ্দিনের ছেলে এবং ওই একই ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলামের গুলিবিদ্ধ দেহ পাওয়া যায় । পুলিশ বেলা সাড়ে 11 টা নাগাদ নজরুল ইসলামের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে ।

প্রত্যক্ষদর্শীদের মতে নজরুল ইসলাম কদমতলা থেকে বাজার করে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন । এমন সময় আগে থেকে ওত পেতে থাকা কিছু আততায়ী তাকে হঠাৎ করেই খুব কাছ থেকে গুলি করে । গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে লুটিয়ে পড়েন নজরুল ইসলাম । এর আগেও নজরুল ইসলামের উপর হামলা হয়েছে ।

নিহত নজরুল ইসলামের ছেলে পলাশ ইসলাম পুলিশকে জানিয়েছে,  আগরদাঁড়ি ইউনিয়নের সাবেক মেম্বার শহিদুলের সঙ্গে তার বাবার বিরোধ চলছিল । তহিদুল এর সঙ্গে তার বাবার বিরোধ থেকে এই ঘটনার সুত্রপাত বলে তিনি জানিয়েছেন । তিনি জানিয়েছেন তহিদুল  এই ঘটনার সাথে জড়িত ।

তবে পুলিশ জানিয়েছে ঘটনার সাক্ষ্য বা  তার কোন প্রমাণ পাওয়া যায়নি । তবে পলাশ ইস্লামের  অভিযোগের ভিত্তিতে তহিদুল  কে গ্রেফতার করার চেষ্টা করা চলছে । উল্লেখ করা যেতে পারে এ পর্যন্ত নজরুল ইসলাম এর পরিবারের উপর মোট 9 বার সন্ত্রাসী হামলা হয়েছে ।  এইসব হামলায় তার ভাই সিরাজুল ইসলাম ও ভাইপো তথা যুবলীগ নেতা রাসেল আগেই নিহত হয়েছিলেন ।

নজরুল ইসলাম এর মৃত্যুর খবর পাওয়ার সাথে সাথে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে । স্থানীয় লোকজন এই আওয়ামী লীগ নেতার মৃত্যুর খবরে সড়ক পথ অবরোধ করে এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানায় ।

অপরদিকে বান্দরবানে নিহত হয়েছেন মং মং মারমা । তিনি  রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জানান, আজ (২২ জুলাই) দুপুর পৌনে একটার দিকে দলীয় সভা থেকে ফেরার পথে রোয়াংছড়ির শামুকঝিরি নামক স্থানে মং মং থৈ মারমার ওপর এই হামলা হয়।

ওসি আরও জানান, ঘটনাস্থলে নিহতের মরদেহ পরে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। মং মং থৈ মারমাকে বহনকারী মোটরসাইকেলে গুলির চিহ্ন রয়েছে বলেও জানান তিনি।

একই দিনে পরপর দুই জন শাসক দলের নেতা মারা যাওয়ায় বাংলাদেশে  যথেষ্ট উত্তেজনা ছড়াচ্ছে । প্রশাসন থেকে উত্তেজনা না ছড়ানোর জন্য প্রচার চালানো হচ্ছে । এখনো পর্যন্ত কাউকে এই ঘটনায় গ্রেফতার করা হয়নি ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...