আপনি কি গাড়ি কিনবেন বলে ভাবছেন? তবে জেনে নিন এই নতুন নিয়ম, না মানলেই বিপদ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গাড়ি কেনার ক্ষেত্রে চালু করা হল নতুন নিয়ম। আগামী বছরের এপ্রিল মাস থেকে এই নিয়ম কার্যকরী করা হবে। যারা নতুন গাড়ি কিনছেন অথবা কিনবেন বলে ভাবছেন তাদের এই নতুন নিয়মটি জেনে রাখা খুবই প্রয়োজন। সম্প্রতি কেন্দ্রীয় পরিবহন দফতরের তরফ থেকে গাড়ি কেনার জন্য এই নিয়ম চালু করা হয়েছে।

এর আগেও গাড়ি কেনার ক্ষেত্রে এবং গাড়ি চালানোর ক্ষেত্রে বহু নিয়ম চালু করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পরিবহন দফতরের পক্ষ থেকে। কিন্তু এই বার যে নতুন নিয়মটি চালু করা হল তা হল, গাড়ি থাকলে তার লাইসেন্স যেমন বাধ্যতামূলক তেমনই গাড়ির মালিকের মোবাইল নম্বরটিও এবার থেকে বাধ্যতামূলক করা হল। এই নিয়মটি চালু করার কারন হল বেসরকারি সংস্থা। যদিও গাড়ি বিক্রি করার সময় মালিকের সমস্ত তথ্য নেওয়া হয় তবুও ভুয়ো তথ্য দিয়েও অনেকে গাড়ি কিনে নিয়ে যায়।

তাই গত বুধবার কেন্দ্রীয় সড়ক পরিবহন দফতর থেকে এই নিয়ম চালু করার কথা বলা হয়েছে। আগামী বছরের ১লা এপ্রিল থেকে এই নিয়ম সমস্ত রাজ্যগুলিতে বাধ্যতামূলক করা হয়েছে। এই নিয়ম না মানলে দিতে হবে মোটা অংকের ফাইন। তবে শুধু মোবাইল নম্বরই নয়, এর সাথে গাড়ি থেকে নির্গত ধোঁয়ার দূষণের সমস্ত কাগজ পত্র, পুনর্নবীকরণ সহ অন্যান্য সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলি থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...