সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আপনি কি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টধারী? তাহলে খুব শীঘ্রই পড়তে চলেছেন বিপদের মুখে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আপনার কি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে তবে সতর্ক হয়ে যান। নতুবা আপনাকে বিরাট সমস্যার সম্মুখীন হতে হবে। সম্প্রতি ব্যাঙ্কের পক্ষ থেকে বিশেষ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, যে সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টধারীদের একের বেশি অ্যাকাউন্ট রয়েছে, তাদের যেকোনো একটি অ্যাকাউন্ট বাদে বাকি সকল অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।

একাধিক শূন্য ব্যালান্সের অ্যাকাউন্ট রয়েছে যা ব্যবহার হয়না। তাই গ্রাহকদের ক্ষেত্রে বলা হয়েছে যে, যাদের একের বেশি অ্যাকাউন্ট রয়েছে কিন্তু সেগুলোর বেশীরভাগই খালি পড়ে রয়েছে। বহুদিন যাবত কোনও টাকার লেনদেন করা হয়নি এমন অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। যদি কেউ এই অ্যাকাউন্ট গুলি বন্ধ হওয়ার হাত থেকে বাঁচাতে চান তবে নূন্যতম পরিমান টাকা রাখতে হবে অ্যাকাউন্ট গুলিতে।

উদাহরণ হিসেবে বলা যায়, কোনও গ্রাহকের যদি ৬-৭ টি অ্যাকাউন্ট থাকে তবে সব মিলিয়ে মোট ১০,০০০ টাকা থাকতে হবে। অন্যথায় বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট। সাথে ঐ অ্যাকাউন্টএর সাথে যুক্ত সমস্ত বাহ্যিক লিঙ্কও মুছে দেওয়া হবে। অ্যাকাউন্ট বন্ধ করতে গেলে একটি আবেদন পত্র পূরণ করে জমা দিতে হবে ব্যাঙ্কে, সাথে অবশিষ্ট টাকা যাতে অন্য কোনও চালু অ্যাকাউন্টে ট্রান্সফার করা যায় সে জন্য আলাদা ভাবে আবেদন পত্র জমা করতে হবে।

মন্তব্য
Loading...