AnTuTu অনুসারে নভেম্বর 2023-এর সেরা হাই-এন্ড স্মার্টফোনগুলি দেখুন৷ Red Magic 9 Pro+ তালিকার শীর্ষে, Vivo X100 এর পরে। iQOO 12 এবং iQOO 12 Pro তৃতীয় এবং চতুর্থ অবস্থানে রয়েছে, যেখানে Vivo X100 Pro পঞ্চম অবস্থানে রয়েছে। Xiaomi 14 এবং 14 Pro ষষ্ঠ এবং সপ্তম স্থানে নেমে গেছে।

সম্প্রতি, আমরা হাই-এন্ড স্মার্টফোনের একটি পরিসর লঞ্চ দেখেছি। আসলে, নতুন প্রজন্মের স্মার্টফোনের যাত্রা শুরু হয়েছে গত মাসে। এগুলি লেটেস্ট হাই-এন্ড Snapdragon 8 Gen 3 এবং Dimensity 9300 চিপসেট দ্বারা চালিত। এটির সাথে, AnTuTu, একটি বিশ্বস্ত রেফারেন্স প্ল্যাটফর্ম, নভেম্বর 2023 এর সেরা হাই-এন্ড স্মার্টফোনের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় শুধুমাত্র পারফরম্যান্সের দিক থেকে সেরা স্মার্টফোনগুলি রয়েছে যা আপনি আজ কিনতে পারেন৷ যাইহোক, এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে তালিকাটি শুধুমাত্র বেঞ্চমার্ক স্কোরের উপর ভিত্তি করে। এবং বেঞ্চমার্ক স্কোর স্মার্টফোন সম্পর্কে পুরো গল্প বলে না। যাইহোক, এটা সত্য যে AnTuTu বেঞ্চমার্ক স্কোর একটি স্মার্টফোন বেছে নেওয়ার জন্য একটি নির্ভরযোগ্য মেট্রিক।

এই নিবন্ধে আপনি পাবেন:

নভেম্বর 2023-এর শীর্ষস্থানীয় হাই-এন্ড স্মার্টফোন

এখন পর্যন্ত, Snapdragon 8 Gen 3 এবং Dimensity 9300 এর সাথে খুব বেশি ডিভাইস প্রকাশ করা হয়নি। এই কারণে, AnTuTu দ্বারা ভাগ করা সেরা হাই-এন্ড স্মার্টফোনগুলির তালিকায় পূর্ববর্তী প্রজন্মের স্মার্টফোনগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। বাজারে বর্তমানে উপলব্ধ সেরা পারফরম্যান্স স্মার্টফোনগুলির একটি দ্রুত চেহারা পেতে আপনি নীচের ছবিটি পরীক্ষা করে দেখতে পারেন৷

AnTuTu-এর মতে, Red Magic 9 Pro+ পারফরম্যান্সে #1

রেড ম্যাজিক ফোন সবসময়ই ব্যতিক্রমী পারফরম্যান্সের জন্য পরিচিত। এতে অবাক হওয়ার কিছু নেই যে সম্প্রতি লঞ্চ হওয়া ডিভাইসটি তালিকার শীর্ষে রয়েছে। রেড ম্যাজিক 9 প্রো+ পরীক্ষায় মোট 2,188,631 স্কোর অর্জন করেছে, যা এটিকে বাজারে থাকা অন্যান্য হাই-এন্ড ডিভাইসগুলির থেকে এগিয়ে রাখে। এই হাই-এন্ড স্মার্টফোনটি অন্যদের তুলনায় বেশি স্কোর করার একটি ভাল কারণ রয়েছে। Red Magic 9 Pro+ এর সবচেয়ে শক্তিশালী সক্রিয় কুলিং সিস্টেম রয়েছে যা আপনি স্মার্টফোনে খুঁজে পেতে পারেন। এটি Snapdragon 8 Gen 3 কে আরও ভাল পারফর্ম করতে দেয় এবং চরম লোডের সময় থ্রটলিং এর সম্ভাবনা কমায়।

AnTuTu 2 অনুসারে নভেম্বর 2023-এর সেরা হাই-এন্ড স্মার্টফোন

AnTuTu তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে Vivo X100

মিডিয়াটেক থেকে হাই-এন্ড চিপসেটের মধ্যে যুদ্ধ এবং কোয়ালকম সবসময় কাছাকাছি থেকেছে। এবং আমরা সাম্প্রতিক রিলিজেও একই রকম প্রবণতা দেখতে পাই। Red Magic 9 Pro+ এবং Vivo X100 এর মধ্যে পার্থক্য মাত্র 4,500 পয়েন্ট। এটি Vivo X100 কে মোট 2,184,153 পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ফেলেছে। 4,500 পয়েন্টের পার্থক্য কাগজে অনেকটা মনে হতে পারে, কিন্তু AnTuTu-এর বেঞ্চমার্ক স্কোরের পরিপ্রেক্ষিতে, এটি আসলে উল্লেখযোগ্য নয়। এটি দেখায় যে Snapdragon 8 Gen 3 এবং Dimensity 9300-এর কর্মক্ষমতা তুলনামূলক। অন্তত বর্তমান স্কোর তাই ইঙ্গিত করছে.

AnTuTu 3 অনুসারে নভেম্বর 2023 এর সেরা হাই-এন্ড স্মার্টফোন

iQOO 12 এবং 12 Pro তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে

সম্প্রতি লঞ্চ করা iQOO 12 AnTuTu পরীক্ষায় মুগ্ধ হয়েছে। তিনি মোট 2,174,484 পয়েন্ট অর্জন করেছেন, যা তাকে তালিকায় তৃতীয় স্থানে রাখে। এটা লক্ষণীয় যে iQOO 12-এ Red Magic 9 Pro+-এর মতো একই চিপসেট রয়েছে। এটি আবার দেখায় যে শক্তিশালী কুলিং সেটআপগুলি উচ্চ-সম্পন্ন স্মার্টফোনগুলিকে সর্বোত্তম কার্য সম্পাদন করে। যাইহোক, ডিভাইসের মধ্যে পার্থক্য বিশাল নয়। তারা এখনও একে অপরের খুব কাছাকাছি। সুতরাং, আপনি যদি অন্যান্য বৈশিষ্ট্য পছন্দ করেন তবে আপনি Red Magic 9 Pro+ এর তুলনায় iQOO 12 বেছে নিতে ভুল করবেন না।

AnTuTu 4 অনুসারে নভেম্বর 2023 এর সেরা হাই-এন্ড স্মার্টফোন

AnTuTu তালিকার পঞ্চম স্থানে রয়েছে Vivo X100 Pro

বেস মডেলের চেয়ে কম স্কোর সহ একই লাইনের একটি প্রো মডেল দেখতে অবাক লাগে। এবং এটি এমন নয় যে Vivo X100 এবং X100 Pro তে আলাদা চিপসেট রয়েছে। উভয়েরই একই MediaTek Dimensity 9300 SoC আছে। যাইহোক, দেখা যাচ্ছে যে চিপসেটগুলি ভিন্নভাবে সুর করা হয়েছে, যা সম্ভবত এই দুটি ফ্ল্যাগশিপের খুব কাছাকাছি স্কোর ব্যাখ্যা করে না। যারা কৌতূহলী তাদের জন্য, Vivo X100 Pro মোট 2,109,880 স্কোর অর্জন করেছে। তার মানে এটি বেস মডেল থেকে 74,273 পয়েন্ট পিছিয়ে। আবার, AnTuTu স্কোরের ক্ষেত্রে পার্থক্যটি বিশাল নয়, তবে এটি একটি উল্লেখযোগ্য পার্থক্য।

AnTuTu 5 অনুসারে নভেম্বর 2023-এর সেরা হাই-এন্ড স্মার্টফোন

Xiaomi 14 এবং 14 Pro ষষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছে

গত মাসে, Xiaomi 14 এবং 14 Pro AnTuTu-এর সেরা হাই-এন্ড স্মার্টফোনের তালিকায় শীর্ষ দুটি স্থান দখল করেছে। সর্বোপরি, সেই সময়ে, তারাই সর্বশেষ প্রজন্মের চিপসেট সহ একমাত্র ডিভাইস ছিল। কিন্তু এখন যেহেতু আরো Snapdragon 8 Gen 3 ডিভাইস পাওয়া যাচ্ছে, তাদের রেটিং কর্মক্ষমতার দিক থেকে কমে গেছে। এই স্তরে, Xiaomi 14 Pro ষষ্ঠ স্থানে রয়েছে এবং Xiaomi 14 সপ্তম স্থানে রয়েছে। এটি দেখায় যে সদ্য প্রকাশিত হাইপারওএস এখনও পারফরম্যান্সের জন্য অপ্টিমাইজ করা হয়নি। যদি তা না হয়, Xiaomi কে চিপসেট অপ্টিমাইজ করার জন্য আরও একটু কাজ করতে হবে। এটি বলেছে, এমনকি এই শর্তগুলির মধ্যেও, Xiaomi 14 এবং 14 Pro Xiaomi 13 এবং 13 Pro এর তুলনায় একটি বিশাল লাফ দিয়েছে। তাই, নতুন স্মার্টফোনই আসল উত্তরসূরি। স্কোরের পরিপ্রেক্ষিতে, Xiaomi 14 2,004,263 পয়েন্ট অর্জন করেছে এবং 14 Pro 2,006,861 পয়েন্ট অর্জন করেছে।

AnTuTu 6 অনুযায়ী নভেম্বর 2023-এর সেরা হাই-এন্ড স্মার্টফোন

AnTuTu এর সেরা ফ্ল্যাগশিপ তালিকায় অন্যান্য স্মার্টফোন

AnTuTu-এর শীর্ষ 10টি হাই-এন্ড স্মার্টফোনের তালিকায় থাকা অন্যান্য ফোনগুলি হল আগের প্রজন্মের স্মার্টফোন৷ সর্বোপরি, আমাদের কাছে এখনও সর্বশেষ চিপসেট সহ কয়েকটি স্মার্টফোন রয়েছে। তালিকার শেষ তিনটি স্মার্টফোন নিম্নরূপ:

  • iQOO 11S Snapdragon 8 Gen 2 এর সাথে 1,647,756 পয়েন্ট
  • OnePlus Ace 2 Pro এর সাথে Snapdragon 8 Gen 2 স্কোরিং 1,642,418 পয়েন্ট
  • Vivo X90 Pro+ Snapdragon 8 Gen 2 এর সাথে 1,629,535 পয়েন্ট স্কোর করেছে

উপসংহার

সংক্ষেপে, AnTuTu অনুসারে এইগুলি নভেম্বর 2023-এর সেরা হাই-এন্ড স্মার্টফোন। যাইহোক, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে বেঞ্চমার্ক স্কোরগুলি একটি স্মার্টফোন সম্পর্কে পুরো গল্পটি বলে না। স্মার্টফোন বেছে নেওয়ার সময় ডিজাইন, ক্যামেরা, সফটওয়্যার এবং ব্যক্তিগত পছন্দের মতো অন্যান্য বিষয় বিবেচনা করা অপরিহার্য। সবকিছু পেতে bongdunia অনুসরণ করুন news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি এবং স্মার্টফোনের বিশ্ব সম্পর্কে সর্বশেষ খবরের সাথে আপ টু ডেট থাকুন।

মাধ্যমে

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply