সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

দেখে নিন অ্যান্ড্রয়েড Q অনুভব, বৈশিষ্ট্য এবং মুক্তির তারিখ

0

২013 সালের 13 মার্চ গুগল এন্ড্রয়েড Q বিটা সংস্করণ ঘোষণা করেছে, তবে কয়েকটি ডিভাইসের জন্য আপডেট শুধুমাত্র এই বিটা রিলিজে অ্যাক্সেস করতে পারে। গুগলের সব ছয় গুগল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড Q বিটা আপডেটটি প্রকাশ করা হয়েছে। মুহূর্তে, আমরা জানি যে অপারেটিং সিস্টেমটি অ্যান্ড্রয়েড Q (Android 10) বলা হয়। অ্যান্ড্রয়েড ক এর অফিসিয়াল নামটির জন্য এখনো আমাদের অপেক্ষা কোরতে হবে ২019 সালের তৃতীয় ত্রৈমাসিকে, যা অ্যান্ড্রয়েড Q স্থিতিশীল সংস্করণ জনসাধারণের কাছে প্রকাশ করা হবে।

অ্যান্ড্রয়েড পাইয়ের তুলনায়, অ্যান্ড্রয়েড Q অনেকগুলি চাক্ষুষ পরিবর্তন রয়েছে, তবে এটি আরও স্থিতিশীল। এটি Android এর প্রগতির নতুনত্ব এবং প্রভাবটিকে খুব শক্তিশালী করে তোলে না। অ্যান্ড্রয়েড Q, গুগল আরও নতুন ম্যাট্রিক ডিজাইন ডিজাইনকে প্রচার করেছে, বৃত্তাকার, সাদা থিমটি এই সংস্করণের মূল থিম। দেখা যাক অ্যান্ড্রয়েড Q এর বৈশিষ্ট্য এবং স্ক্রিনশট।

অ্যান্ড্রয়েড প্রশ্ন বৈশিষ্ট্য এবং ডিজাইন

আসন্ন সপ্তাহগুলিতে আমরা অনেকগুলি বৈশিষ্ট্য খুঁজে পেয়েছি এবং আশা করি আরো বেশি সম্পদ আছে, তবে এটি চূড়ান্ত বৈশিষ্ট্য নয়। প্রকৃতপক্ষে, কিছু বৈশিষ্ট্যগুলি বাতিল করা যেতে পারে যখন অন্যরা উপস্থিত হতে পারে 2019 সালের তৃতীয় প্রান্তে চূড়ান্ত সংস্করণটি আসে। Android Q – এ নতুন বৈশিষ্ট্যগুলি হল Android Q ডেস্কটপ মোড, QR কোডের মাধ্যমে Android Q ওয়াইফাই শেয়ার করা, নতুন পরিকল্পিত ফাইল পরিচালক , অ্যাপ টাস্ক দেখুন এবং আরো।

অ্যান্ড্রয়েড Q ডেস্কটপ মোড

গুগল অবশেষে অ্যান্ড্রয়েড Q বিটা 1 এ ডেস্কটপ মোড আনল, যা ব্যবহারকারীরা এডিবি কমান্ড লাইনের মাধ্যমে খুলতে পারে। যদিও গুগল ইতিমধ্যেই ডেস্কটপ অ্যান্ড্রয়েড প্রয়োগ করার জন্য অ্যান্ড্রয়েড এক্স 86 প্রজেক্ট চালু করেছে, তবে রিমিক্সের মতো দলগুলিও ডেস্কটপ পরিবেশের জন্য কাস্টমাইজড অপারেটিং সিস্টেমগুলি উন্নত করেছে। ডেস্কটপ মোড নেটিভ অ্যান্ড্রয়েড ফোনে এসেছে, এটিই প্রথমবার।

অ্যাপ টাস্ক দেখুন

Accent রঙ, আইকন আকৃতি নির্বাচন

নতুন ডিজাইন অ্যান্ড্রয়েড প্রশ্ন ফাইল ম্যানেজার

নতুন পরিকল্পিত গুগল ম্যাপস এবং গুগল ফটো

অ্যান্ড্রয়েড প্রশ্ন ডিফল্ট সাদা থিম এবং গাঢ় মোড থিম

“ডার্ক মোড” এর কালো-ভিত্তিক থিম সম্প্রতি নির্মাতারা এবং ব্যবহারকারীদের দ্বারা চাওয়া হয়েছে, প্রধানত পাওয়ার সঞ্চয় এবং চোখের সুরক্ষার কারণে। অ্যান্ড্রয়েড প্রশ্ন অবশেষে একটি সিস্টেম-স্তরের থিম চালু করেছে, যা adb কমান্ড লাইনের মাধ্যমে খোলা যায় এবং অ্যাপ্লিকেশনটিকে  সেট করে নিতে হবে।

কিউআর কোডের মাধ্যমে অ্যান্ড্রয়েড Q ওয়াইফাই শেয়ারিং

অ্যান্ড্রয়েড Q ব্যবহারকারীরা QR কোডগুলি ব্যবহার করে Wi-Fi নেটওয়ার্কে ভাগ এবং সংযোগ করতে পারবেন, এমন কিছু যা সবসময় শক্তিশালী ওয়াই-ফাই পাসওয়ার্ডগুলি পেতে চান তবে এটি শুধুমাত্র অক্ষরগুলি প্রবেশ করতে না পারে। আপনি এখন সব কেবল ওয়াইফাই সংযোগ স্ক্যান করতে হয়।

গোপনীয়তা এবং অনুমতি

অ্যান্ড্রয়েড প্রশ্ন ব্যবহারকারীদের ব্যবহারের উপর ভিত্তি করে অ্যাপ্লিকেশন অনুমতি দেয়। পূর্বে, অ্যাপ্লিকেশন অনুমতিগুলি দেওয়ার সময় ব্যবহারকারীরা কেবল “দুটি পছন্দগুলি” তৈরি করতে পারে: যে কোনও সময়ে (যখন পটভূমিতে থাকে) অ্যাক্সেসের অনুমতি দিন, বা যে কোনও সময়ে অ্যাক্সেস নিষিদ্ধ করুন। Android Q এখানে একটি তৃতীয় বিকল্প প্রস্তাব করে: শুধুমাত্র রানটাইম এ অ্যাক্সেসের মঞ্জুরি দিন ।

গুগল কখন অ্যান্ড্রয়েড Q মুক্তি করবে?

  • মে 2019 পাবলিক বিটা জন্য মুক্তি
  • স্থিতিশীল সংস্করণ Q3 তে আসে, সম্ভবত সম্ভবত 2019 সালের আগস্টে

আড় পড়ুন ⇒ হুয়াওয়ে নিয়ে এল হুয়াওয়ে P30 সিরিজের ফোন সঙ্গে 50x ডিজিটাল জুম

মন্তব্য
Loading...