অ্যান্ড্রয়েড 14 এর লঞ্চটি 4 অক্টোবরে পিছিয়ে দেওয়া হয়েছে, একই দিনে গুগল পিক্সেল 8 ঘোষণা করবে। এই তারিখ নির্মাতাদের দ্বারা স্মার্টফোন আপডেট দ্বারা প্রভাবিত হতে পারে. AOSP এবং Pixelও বিলম্বিত হয়েছে।

দেখা যাচ্ছে যে দীর্ঘ প্রতীক্ষিত অ্যান্ড্রয়েড 14, যা পৌঁছানোর প্রত্যাশিত ছিল, শেষ মুহূর্তে বিলম্বিত হয়েছিল, এমনকি মোবাইল ডিভাইস নির্মাতাদেরও অবাক করে দিয়েছিল। মিশাল রেহমানের মতে, অ্যান্ড্রয়েড 14 এর লঞ্চটি 4 অক্টোবরে পিছিয়ে দেওয়া হয়েছে, একই তারিখে যখন গুগল পিক্সেল 8 ঘোষণা করার পরিকল্পনা করেছিল।

এই নিবন্ধে আপনি পাবেন:

স্মার্টফোন নির্মাতাদের উপর প্রভাব

ব্র্যান্ডগুলি যখন তাদের স্মার্টফোনগুলিকে Android 14-এ আপডেট করে তখন এই বিলম্ব প্রভাবিত হতে পারে। উদাহরণস্বরূপ, OnePlus ঘোষণা করেছে যে এটি সেপ্টেম্বরে OxygenOS 14 লঞ্চ করবে। পাঁচটি বেটা, কয়েকটি বিকাশকারী প্রিভিউ এবং কয়েক মাসের প্রত্যাশার পরে, দেখে মনে হচ্ছে আজকের দিনটি অ্যান্ড্রয়েড উত্সাহী সম্প্রদায়ের জন্য বড়দিনের মতো হবে৷ কিন্তু আজ সকালে ঘুম থেকে উঠে অপারেটিং সিস্টেমের একটি নতুন স্থিতিশীল সংস্করণ খোঁজার পরিবর্তে, গুগলকে একটি লোগো পুনঃডিজাইন সহ একটি ত্রৈমাসিক বৈশিষ্ট্য আপডেট দিতে হয়েছিল।

বিলম্ব সম্পর্কে তত্ত্ব

আপনি যদি মনে করেন যে আজকে অ্যান্ড্রয়েড 14 আসা উচিত ছিল, সেই তত্ত্বের কিছু সত্য থাকতে পারে। মিশাল রহমানের মতে TWITTER.com/bongduniaPT” target=”_blank”>টুইটারঅ্যান্ড্রয়েড 14 সোর্স কোড আজ প্রকাশ করা উচিত ছিল, নির্মাতারা পাশাপাশি গ্রাহকরা এটির জন্য অপেক্ষা করছিলেন। যাইহোক, AOSP (অ্যান্ড্রয়েড ওপেন সোর্স প্রজেক্ট) এবং পিক্সেল মডেল উভয়ের সম্পূর্ণ লঞ্চকে 4 অক্টোবরে পিছিয়ে দেওয়া হয়েছে, ডেভেলপমেন্টের সময় প্রায় পুরো মাস যোগ করা হয়েছে।

Google দ্বারা তৈরি একটি ইভেন্টে লঞ্চ করবেন?

সেই তারিখটি পরিচিত শোনাতে পারে, কারণ তখনই গুগল তার পরবর্তী মেড বাই গুগল ইভেন্টটি অনুষ্ঠিত করবে, যেটি পিক্সেল 8, পিক্সেল ওয়াচ 2 এবং কোম্পানির অন্যান্য পণ্যও লঞ্চ করার সম্ভাবনা রয়েছে। রহমান দাবি করেছেন যে নির্মাতাদের বলা হচ্ছে যে অ্যান্ড্রয়েড 14 সুরক্ষা নোটে বিস্তারিত যে কোনও দুর্বলতা শুধুমাত্র 4 অক্টোবরের তারিখে প্রকাশ করা হবে, এটি পরামর্শ দেয় যে যতক্ষণ না আমরা সর্বশেষতম Google পণ্যগুলির সম্পূর্ণ বিবরণ না জানি, ততক্ষণ পর্যন্ত একটি স্থিতিশীল প্রকাশ নাও আসতে পারে। .

অতীতের সাথে সমান্তরাল

যদি এই বিলম্বটি সত্যিই সত্য হয়, তবে এটি ব্র্যান্ডগুলির থেকে বিদ্যমান স্মার্টফোনগুলির আপডেটের সময়কে প্রভাবিত করবে বলে আশা করুন৷ ক স্যামসাং গত সপ্তাহে One UI 6 এর দ্বিতীয় বিটা সংস্করণ প্রকাশ করা হয়েছে, তবে স্থিতিশীল সংস্করণটি প্রকাশ হতে এখনও এক মাসেরও বেশি সময় লাগবে। OnePlus, পরিবর্তে, ঘোষণা করেছে যে এটি 25 সেপ্টেম্বর থেকে OxygenOS 14 উপলব্ধ করবে, এই সম্ভাব্য স্থগিত প্রকাশের তারিখের এক সপ্তাহেরও বেশি আগে। Google AOSP তে Android 14 চালু করতে প্রস্তুত না হলে, এই তারিখ পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আপডেট সম্পর্কে উদ্বেগ

নিজস্ব টেনসর চিপসেটে স্যুইচ করার পর থেকে, Google স্পট আপডেট সংক্রান্ত কিছু ভুল করেছে। উদাহরণস্বরূপ, Pixel 6 তার প্রথম বছরে ধারাবাহিকভাবে নিরাপত্তা আপডেট না থাকার জন্য কুখ্যাত ছিল, এমনকি যখন এই মাসিক রিলিজে উচ্চ-অগ্রাধিকার বাগ সংশোধন অন্তর্ভুক্ত ছিল। এমনকি Pixel 7 সিরিজ এখনও এই সমস্যার সম্পূর্ণ সমাধান করতে পারেনি; উদাহরণস্বরূপ, এই বছরের মার্চের আপডেটটি তখনই উপলব্ধ করা হয়েছিল যখন মাসটি প্রায় অর্ধেক হয়ে গিয়েছিল।

উপসংহার

যদিও এই নির্দিষ্ট বিলম্বটি এখনও Google দ্বারা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি, তবে এটি বোধগম্য যে অ্যান্ড্রয়েড ভক্তরা এই সম্ভাব্য সময়সূচী পরিবর্তন নিয়ে হতাশ। এটি অনুসরণ করা আবশ্যক news.google.com/publications/CAAqBwgKMPG-hgswybGEAw?hl=pt-PT&gl=PT&ceid=PT%3Apt-150″ target=”_blank”>খবর প্রযুক্তি এবং এই বহুল প্রতীক্ষিত লঞ্চ সম্পর্কে অবগত থাকতে bongdunia থেকে আসন্ন আপডেটের জন্য আমাদের সাথে থাকুন।

উৎস

Nitya Sundar Jana is one of the Co-Founder and Writer at BongDunia. He has worked with mainstream media for the last 5 years. He has a degree of B.A from the West Bengal State University.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.