দিদির কল্যাণে একটি অতিরিক্ত ছুটি পাওনা হল; ছট পুজার জন্য সোমবার ছুটির ঘোষণা

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বাংলায় এ বছর ছুটি আর ছুটি । আগামী ৩রা নভেম্বর ছট পুজা । প্রতিবার ছট পুজায় রাজ্য সরকার ছুটি ঘোষণা করে । কিন্তু এবার ছট পূজার দিন পড়েছে রবিবার । একারনে ৪ঠা  নভেম্বর রাজ্যে ছুটি  ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

অবশ্য শুধু এইবার প্রথম নয়, এর আগেও  এই ভাবে রাজ্যে ছুটি বাড়ানোর নজির রেখেছেন মমতা । চলতি বছরেই পুজোর ছুটি একদিন বাড়িয়ে দেওয়া হয় শেষ মুহূর্তে । যেমন  ২রা  অক্টোবর গান্ধী জয়ন্তীর জন্য সরকারী ছুটি ছিল। দুর্গা পুজোর ষষ্ঠী ছিল ৪ঠা  অক্টোবর। কিন্তু রাজ্যে ৩রা অক্টোবরও ছুটি দিয়ে দেন মুখ্যমন্ত্রী। এর ফলে পুজোর ছুটি শুরু হয়ে যায় ২রা  অক্টোবর থেকেই ।ফলে সরকারী চাকুরেদের জন্য বেশ সুযোগ ছিল একটু দূরে ঘুরে আসার ।

এবার ছট পুজো ৩ নভেম্বর রবিবার পড়েছে । এই কারন দেখিয়ে  সোমবারও ছুটি থাকবে বলে ঘোষণা করা হল । এদিন মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । হুট হাট করে ছুটি দিলে সরকারী কর্মচারীরা খুশি হন এ কথা সত্যি । কিন্তু স্বাভাবিক সরকারী কাজ কর্মে যে ক্ষতি  এবং এর ফলে নানান অসুবিধায় পড়েন সাধারন মানুষ ।  মমতা বন্দ্যোপাধ্যায় এর আচমকা এই ভাবে ছুটি বাড়ানো নিয়ে অনেক সমালোচনা হয়েছে । শিবরাত্রী, ছটপুজো, জামাইষষ্ঠী, ভাইফোঁটার মতো পার্বনে ছুটি চালু হয়েছে তাঁর আমলেই। বিরোধীরা এমনও বলে যে, রাজ্যে বন্‌ধ পালনের বিরোধিতা করে কর্মসংস্কৃতির কথা বলেন মুখ্যমন্ত্রী,  কিন্তু কারণে অকারণে ছুটি দেওয়ার ব্যাপারে তিনি যেন কল্পতরু ।সুতরাং এই ছুটি নিয়ে বিরোধীরা যে আবার সমালোচনা করার জন্য মুখ খুলবেন না, এ গ্যারান্টি কেউ দিতে পারবে না ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য