Ultimate magazine theme for WordPress.

Advertisement

সংসদে NRC বিল পাশ করানোর দাবী জানালেন অমিত শাহ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এবার সংসদে NRC বিল পাশ করানোর দাবী জানালেন অমিত শাহ। সংসদের অমুসলিমদের নাগরিকত্ব বিল পাশ করানোর জন্য নতুন উদ্যোগ নিলেন তিনি। তার এই দাবীর কারণ হিসেবে তিনি জানিয়েছেন যে, প্রতিবেশি দেশগুলিতে অর্থাৎ পাকিস্থান, আফগানিস্থান, বাংলাদেশ প্রভৃতি দেশগুলিতে যারা অমুসলিম বাসিন্দা রয়েছেন তাদের ওপর অকারণে অত্যাচার করা হয়।

এই অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং ওইসব দেশগুলিতে অবস্থিত অমুসলিমদের এই রাজ্যে নাগরিকত্ব দেওয়ার জন্য সংশোধনী বিলের দাবী করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঐসমস্ত দেশগুলিতে যেসব হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, শিখ ধর্মের মানুষেরা বাস করেন তাদের ওপর ধর্মের নাম করে অত্যাচার চালানো হয়। তিনি আরও বলেন যে, সমস্ত জাতি ধর্মের মানুষদের সাদরে গ্রহণ করা হবে এবং নাগরিকত্ব দেওয়া হবে।

কিন্তু এই নাগরিকত্ব বিল যাতে তাড়াতাড়ি পাশ হয় সেই দিকে নজর দিয়েছেন অমিত শাহ। কিন্তু এই বিল পাশ হলে অন্যদিকে অসমের ক্ষেত্রে তা সুবিধাজনক হবেনা। কারণ ইতিমধ্যেই অসম থেকে বাংলাদেশীদের তাড়ানোর জন্য চেস্টা করছে অসমের বাসিন্দারা। তাদের দাবী, যে সমস্ত বাংলাদেশীরা অবৈধ ভাবে অসমে বসবাস করছে তাদের ঐ এলাকা থেকে তাড়াতে হবে। ের ফলে নাগরিকত্ব হারাতে পারে বিপুল পরিমাণে হিন্দু ধর্মের মানুষেরা যারা অসমে বসবাস করছে।

মন্তব্য
Loading...