আগামী ৩০ শে জুন পর্যন্ত সমস্ত ট্রেনের টিকিট বাতিল ঘোষণা, তবে চলবে স্পেশাল শ্রমিক ট্রেন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ফের ভারতীয় রেল বড় সিদ্ধান্ত নিতে চলেছে । করোনা পরিস্থিতি মোকাবিলায় লকডাউনের মধ্যে রেল চলাচল বন্ধ ঘোষণা করা হয় । লকডাউন চলাকালীন ফের বুকিং নেওয়া শুরু করেছিল ভারতীয় রেল । কিন্তু গোটা দেশের বর্তমান করোনা পরিস্থিতি এই মুহূর্তে যে জায়গায় রয়েছে, তাতে বৃহস্পতিবার সকালে ভারতীয় রেলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে ফের ঘোষণা করা হয়, আগামী ৩০ জুন অবধি মেল, এক্সপ্রেস ছাড়াও প্রতিটি রেগুলার প্যাসেঞ্জার ট্রেনের বুকিং বাতিল করা হল ।

বৃহস্পতিবার ভারতীয় রেলের তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, আগামী ৩০ শে জুন পর্যন্ত সমস্ত ট্রেনের টিকিট বাতিল করা হল । পাশাপাশি অবশ্য রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্রিয় সরকারের পক্ষ থেকে বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের নিজেদের রাজ্যে ফেরত পাঠানোর জন্য যে স্পেশাল শ্রমিক ট্রেন চালু রয়েছে সেগুলি বন্ধ করা হচ্ছে না আপাতত । এছাড়া সম্প্রতি রাজধানী দিল্লি থেকে  ১৫ টি স্টেশনের মধ্যে যে স্পেশাল ট্রেনগুলি চালু করা হয়েছে, সেগুলি বন্ধ করা হচ্ছে না । নির্ধারিত সময় মেনেই উক্ত ট্রেনগুলি চালু থাকবে ।

ফের ট্রেনের টিকিট বুকিং চালু হতেই টিকিট কেনা শুরু হয়ে যায় । বৃহস্পতিবার হঠাৎ করে বুকিং টিকিট বাতিল ঘোষণা করায় ফের বিপাকে পড়তে চলেছে লক্ষ লক্ষ মানুষ । উল্লেখ্য,  প্রায় ৮৩০ কোটি টাঁকা ফেরত দিতে হবে যে সমস্ত মানুষ গত ২২শে মার্চ থেকে ১৪ ই এপ্রিলের মধ্যে ট্রেন ভ্রমণের টিকিট কেটেছিলেন তাদের । গত মাসে ৯৪ লক্ষ বাতিল টিকিতের জন্য ভারতীয় রেল প্রায় ১৪৯০ কোটি টাকা রিফানড করেছিল ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...