ইঞ্জিনিয়ারদের জন্য অত্যন্ত খারাপ খবর শোনাল অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন !

দেশে আর তৈরি হবে না ইঞ্জিনিয়ারিং কলেজ। জানিয়ে দিল অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন।No engineering college will be built in the country. All India Council for Technical Education informed.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ২০২২ সাল পর্যন্ত দেশে আর কোনোরকম ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরি হবে না বলে জানিয়ে দিল অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন বা AICTE. কার্যত ছাত্র ছাত্রীদের ইঞ্জিনিয়ারিং পঠন পাঠনে ব্রেক লাগিয়ে দিল অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন।

এই সিদ্ধান্তের পেছনে আছে দেশের প্রতিটি ইঞ্জিনিয়ারিং কলেজের শূন্য আসন। ২০১৯-২০ এর শিক্ষাবর্ষে দেশের প্রায় প্রতিটা কলেজে টেকনিক্যাল বিভাগে সিট প্রায় খালি বললেই চলে। যেখানে ভারতে বর্তমানে আন্ডার গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমাতে রয়েছে প্রায় ২৭ লাখ সিট এবং পোস্ট গ্রাজুয়েশনে আছে ১ লাখ ৮০ হাজার সিট। সেখানে মোট সিটের প্রায় ৫০% আসন পুরন হয়নি। আর সেই জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে AICTE.

AICTE তরফে জানানো হয়েছে  যে ২০১৫ থেকে ২০১৯ সালের মধ্যে ভারতে প্রায় ৫১৮ টি ইঞ্জিনিয়ারিং কলেজ বন্ধ হয়ে গেছে। এছাড়া ২০১৯ শে মাত্র ৬ লাখ গ্রাজুয়েট ক্যাম্পাসিং এ প্লেসমেন্ট পেয়েছে। সমস্ত কিছু মাথায় রেখেই IIT হায়দ্রাবাদের চেয়ারম্যান বিভিয়ার মোহন রেডডির সভাপতিত্বে একটি কাউন্সিল কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তিনি এও জানিয়েছেন যে অবস্থার যদি উন্নতি হয় তবে ২ বছর পর আবার তারা এই বিষয় বিবেচনা করে দেখবেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...