আগামী মার্চের মধ্যেই সমস্ত সার্কেলে থ্রি-জি পরিষেবা বন্ধ করে দেবে ‘ভারতী এয়ারটেল’

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: একসময় ভারতের টেলিকম ব্যবস্থায় শীর্ষস্থানে ছিল ‘ভোডাফোন’, ‘আইডিয়া’ এবং ‘ভারতী এয়ারটেল’। আজ একজন এগিয়ে তো কাল অপরজন। কিন্তু বাজারে আসার সাথে সাথে অল্প দিনের মধ্যেই এই তিনজনকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করেছে ‘জিও’।

এর আগে ‘ভোডাফোন’ এবং ‘আইডিয়া’-র লাভের চরম অবনতি সকলেরই নজরে পড়েছে, এবার ‘ভারতী এয়ারটেল’ এর পালা। ইতিমধ্যেই ২০২০ সালের আর্থিক বছরের প্রথম কোয়ার্টারের ফলাফল চোখের সামনে হাজির। তাতে দেখা যাচ্ছে যে, এই আর্থিক বর্ষে ২,৮৬৬ কোটি টাকার মতো লোকসান করেছে ভারতী এয়ারটেল। যেখানে গত বছরের ঠিক এই সময়ে আর্থিক বর্ষে প্রায় ৯৭ কোটি টাকা মতো লাভের হিসেব দেখিয়েছিল তাঁরা। একারণে খুবই দুশ্চিন্তার মধ্যে রয়েছেন ‘ভারতী এয়ারটেল’ এর সি ই ও গোপাল ভিত্তাল, এবং নিজেদের টেলিকম সংস্থাকে পুনরায় আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন করে পরিকল্পনা করার কথা ঘোষণা করেছেন তিনি।

সম্প্রতি ভারতীয় সংবাদ প্রচার সংস্থা টাইমস অফ ইন্ড‌িয়ার সূত্র থেকে ভারতে এয়ারটেলের সিইও গোপাল ভিত্তাল এর নতুন পদক্ষেপ সম্পর্কে‌ জানা গিয়েছে। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন যে, আগামী ২০২০ সালের মার্চের মধ্যে ভারতে মোট ২২টি টেলিকম সার্কেলে ধাপে ধাপে থ্রি-জি নেটওয়ার্ক বন্ধ করে দেবেন তাঁরা। ইতিমধ্যেই কলকাতা সার্কেলে থ্রি-জি নেটওয়ার্ক বন্ধ করে দেওয়া হয়েছে।

এয়ারটেলের ফোর-জি পরিষেবায় জোর দিতেই এই নতুন পদক্ষেপ। তবে ফিচার ফোনের গ্রাহকদের কথা মাথায় রেখে এয়ারটেলের টু-জি পরিষেবা চালু থাকছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...