অপেক্ষা করিয়ে ঘূর্ণিঝড় আমফান আছড়ে পড়বে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে | Cyclone Amphan

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  বঙ্গোপসাগরে বেশি শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড় আমফান এর গতিপথের অভিমুখ এখন বাংলার দিকে। আগামী উনিশে মে বাংলাদেশের উপকূলে সরাসরি আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় আমফান। শীর্ষস্থানীয় সমস্ত আবহাওয়া দপ্তর এর রিপোর্ট অনুযায়ী এখন প্রায় সবাই একমত হয়েছেন যে আগামী ১৯ শে মে অথবা ২০ শে মে শক্তি নিয়ে ভূমিতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় আমফান।

দিল্লি মৌসুম ভবনের আবহাওয়া খবর অনুসারে আজ দক্ষিণ আন্দামান সাগর এবং সংলগ্ন সমুদ্র উপকূল জুড়ে মেঘের ঘূর্ণিঝড় দক্ষিন আন্দামান সমুদ্রে সঞ্চালন করছে মধ্য ট্রপোস্ফিয়ার পর্যন্ত। দেশের প্রধান সমুদ্র গবেষণা সংস্থার এর সর্বশেষ ঘোষণা অনুযায়ী জানা গেছে যে ঘূর্ণিঝড় এর আগের ঘূর্ণিঝড় বুলবুল এর পথেই যাবে।

আমফান, ঘূর্ণিঝড় আমফান

ইউরোপিয়ান সেন্টার অফ মিডিয়াম রেঞ্জ ওয়েদার ফোরকাস্ট এর রিপোর্ট অনুযায়ী আগামী উনিশে মে বাংলাদেশ সংলগ্ন উপকূলে প্রবল শক্তি নিয়ে হানা দেবে এই ঘূর্ণিঝড় আমফান। ভারতের পক্ষ থেকে ইন্ডিয়ান ন্যাশনাল সেন্টার ফর ওশেন ইনফরমেশন সার্ভিসেস এর তথ্য অনুযায়ী উড়িষ্যা থেকে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ উপকূলে আগামী উনিশে মে এই ঘূর্ণিঝড় এর দেখা মিলবে।

অন্যদিকে আইএমডি জিএফএস এর রিপোর্ট আবার অন্য কথা বলছে। ভারতের আবহাওয়া বিভাগের ঘূর্ণিঝড় ট্র্যাকার এর মডেল অনুযায়ী জানতে পারা গেছে যে এটি ভারতের কোন উপকূলে কোনো প্রভাব ফেলবে না এবং মায়ানমারের দিকে অগ্রসর হবে।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...