নিজাম কাণ্ডের পরেও শিক্ষা হয়নি, ফের জমায়েত মসজিদে, দায়ের করা হল মামলা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দিল্লীর একটা ছোট ঘটনা গোটা দেশকে ফেলে দিয়েছে সঙ্কটের মুখে । কেবলমাত্র নিজামউদ্দিনের জমায়েতের কারনেই অনেকেই মনে করছেন লকডাউন আরও চলবে । এখনও সেই রেশ কাটেনি । অথচ ফের দেশে মসজিতে জমায়েত করে নামআজ পড়া ঘিরে শুরু হল বিতর্ক । ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের চিন্দওয়ারার চৌরাইতে ।

জানা গেছে, লকডাউন চলাকালীন মধ্যপ্রদেশের চিন্দওয়ারার চৌরাই-এর এক মসজিদের মধ্যে নামাজ পড়ার জন্য জমায়েত হয়েছে । পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে আসে এবং ১৪৪ ধারা অমান্য করার অভিযোগ আনে ৪০ জনের বিরুদ্ধে । জানা গেছে মহামারি আইনে মামলা দায়ের করা হয়েছে এই ৪০ জনের বিরুদ্ধে ।

নিজামউদ্দিনে তবলিগি জামাতের ধর্মীয় সম্মেলনে দেশের মধ্য ছাড়াও অনেকেই পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে এসে যোগ দিয়েছিল । বর্তমানে ভারতে করোনা পরিস্থিতি এমন একটা জায়গায় এসে পৌঁছেছে যে, প্রতি চার দিন অন্তর করোনা আক্রান্তের সংখ্যা ডবল হয়ে যাচ্ছে । কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এই পরিস্থিতির জন্য একমাত্র দিল্লীর নিজামুদ্দিনের ঘটনাকেই দায়ী করেছে । এছাড়া আশঙ্কা করা হচ্ছে, তবলিগি জামাতের জমায়েতের কারনেই  দেশের করোনা মহামারির এপিসেন্টার হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করেছিলেন চিকিত্‍সকরা।  তাবলিগি জামাতের সঙ্গে যুক্ত অন্তত ১২ জন ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।’

বর্তমানে ভারতেরর কিছু কিছু জায়গায় করোনা পরিস্থিতি গোষ্ঠী সংক্রমণের দিকে যাবার সম্ভবনা তৈরি হয়েছে । এশিয়ার সবচেয়ে বড় বস্তি এলাকা মুম্বইয়ের ধারাভিতে করোনা থাবা বসিয়েছে । প্রায় প্রতিদিন সেখানে করোনা আক্রান্ত হবার খবর পাওয়া যাচ্ছে । যদিও এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণের কোন খবর হয়নি, কিন্তু ইতি মধ্যে গোটা দেশে অনেকগুলি হতস্পট চিহ্নিত করা হয়েছে । আশঙ্কা করা হতে পারে আগামী দিনে হটস্পটগুলিতে বাড়ানো হতে পারে লকডাউনের মেয়াদ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...