অযোধ্যায় রাম মন্দিরের পবিত্রকরণের জন্য বহুল প্রতীক্ষিত অনুষ্ঠানটি 22 জানুয়ারী, 2024 এ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং আরএসএস প্রধান মোহন ভাগবত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। 450 বছরের সংগ্রামের পর, হিন্দুরা রাম মন্দিরের জন্য তাদের আকাঙ্খা পূরণের পথে।

ভিড় কমানোর আবেদন:

উদ্দীপনার প্রত্যাশিত উত্থান পরিচালনা করতে, ‘শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট’ জনসাধারণের কাছে একটি আবেদন করেছে। ট্রাস্ট লোকেদেরকে তারা যেখানেই থাকুক না কেন ভজন-কীর্তন ক্রিয়াকলাপে জড়িত হতে এবং কাছাকাছি মন্দিরে অনুষ্ঠানের আয়োজন করতে উৎসাহিত করে। এই আবেদনের লক্ষ্য হল অযোধ্যায় ভিড় যাতে নিয়ন্ত্রণে রাখা যায় তা নিশ্চিত করা।

রাম মন্দিরে গুজরাটের পতাকা ওড়ানো হবে।

উদযাপনের একটি অনন্য উপাদান হবে গুজরাটের পতাকা যা রাম মন্দিরের উপরে উড়বে। আহমেদাবাদে সাতটি স্তম্ভের তৈরি এই মন্দিরের পতাকা তৈরির কাজ চলছে। প্রকল্পটিতে 7টি শক্তিশালী স্তম্ভ নির্মাণ জড়িত, যার মূল স্তম্ভটির ওজন 5500 কেজি। ‘শ্রী অম্বিকা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস’-কে এই নির্মাণ কাজের দায়িত্ব দেওয়া হয়েছে।

ক্রিকেট আইকন শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি আমন্ত্রিত:

ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়েছেন। ইভেন্টটি ক্রীড়া এবং আধ্যাত্মিকতার একটি গুরুত্বপূর্ণ সঙ্গমকে চিহ্নিত করে, যেখানে প্রায় 8000 বিশিষ্ট ব্যক্তিরা ক্রিকেট জুটির শুভ ইভেন্টে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিতরাঃ

22শে জানুয়ারী, 2024-এ অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, ভারতরত্ন শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি সহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

ধর্মীয় আচরণ এবং ক্রিকেট পারফরম্যান্স:

শচীন ও বিরাট উভয়েই সক্রিয়ভাবে ধর্মীয় কর্মকাণ্ডে জড়িত। সাম্প্রতিক সময়ে, বিরাট কোহলিকে তার স্ত্রী আনুশকা শর্মার সাথে দেশজুড়ে পূজার অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেছে। কিছু অনুরাগী এই আধ্যাত্মিক অনুশীলনের জন্য ক্রিকেটে তার ফর্ম ফিরে আসার জন্য দায়ী।

অযোধ্যার গ্র্যান্ড ইভেন্টটি দেশের সাংস্কৃতিক ও ধর্মীয় ল্যান্ডস্কেপে একটি ঐতিহাসিক মুহূর্ত চিহ্নিত করে, উদযাপনে বিভিন্ন উপাদানকে একত্রিত করে।

আমাদের ইউটিউব চ্যানেল ‘bongdunia’ দেখতে থাকুন। এছাড়াও, অনুগ্রহ করে সাবস্ক্রাইব করুন এবং ফেসবুকে আমাদের অনুসরণ করুন

Leave A Reply